হাতিয়ায় সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ চালু

জেলা প্রতিনিধিঃ গেল সোমবার সকাল থেকে দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট (মাইজদী) সি-ট্রাক চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। দেশের অন্য কোনো স্থান থেকেও লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছিল না।

বৈরী আবহাওয়ার কারণে আবহাওয়া উন্নতি হওয়ায় এক সপ্তাহ পর নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারাদেশে নৌ চলাচল শুরু হয়েছে।

শুক্রবার (১৮ জুন) দুপুরে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে মানুষের জানমাল রক্ষায় গত শনিবার (১২ জুন) সকাল থেকে হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌযান চলাচল বন্ধ ছিল। আবহাওয়ার উন্নতি হওয়ায় আজ (শুক্রবার) থেকে সারাদেশে নৌ চলাচল আবারো শুরু হয়েছে।

তিনি আরও জানান, হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট (মাইজদী) ট্রলার চলাচল শুরু করতে বলা হয়েছে।

ঢাকায় অবস্থান করা তাসরিফ-১ লঞ্চের জেনারেল ম্যানেজার কাজী ইকবাল হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার কারণে ১২ জুন থেকে হাতিয়ায় নৌ চলাচল বন্ধ ছিল। নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় শুক্রবার সন্ধ্যা ৭টায় তাসরিফ-১ লঞ্চটি ঢাকা সদরঘাট থেকে হাতিয়ার উদ্দেশে ছেড়ে যাবে।