হাদিসুরের দাফন সম্পন্ন

বরগুনার বেতাগীতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে নাবিক হাদিসুর রহমানের মরদেহ। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১০টার পর গ্রামেই তার জানাজা অনুষ্ঠিত হয়।

ইউক্রেনের যুদ্ধাঞ্চলে নিহত হাদিসুর রহমানের বিদায়বেলায় স্বজনদের বুকফাটা আর্তনাদে ভারী চারপাশ।। এলাকায় নেমে আসে শোকের ছায়া।

সকাল ৯টার দিকে শেষ গোসল করানো হয় হাদিসুরকে। এরপর সকাল ১০টায় বাড়ি সংলগ্ন মাঠে জানাজা সম্পন্ন হয়। জানাজায় হাজারো মানুষ অংশগ্রহণ করে। জানাজা শেষে সবাই শেষবারের মতো শ্রদ্ধা জানান।

জানাজা শেষে বাড়ির সামনে মসজিদের দক্ষিণ পাশে পারিবারিক কবরস্থানে দাদার কবরের পাশেই দাফন করা হয় তাকে।

এর আগে সোমবার (১৪ মার্চ) রাত পৌনে ৯টায় হাদিসুরের মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি বেতাগী উপজেলায় তার বাড়িতে পৌঁছায়। এ সময় হাদিসুরের বাড়িতে একটি হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। কান্নায় ভেঙে পড়েন হাদিসুরের মাসহ স্বজনরা।

সোমবার দুপুর সোয়া ১২টার দিকে ঢাকার হযরত শাহজালাল (রাহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহবাহী বিমানটি অবতরণ করে।

গত ২ মার্চ ইউক্রেনে বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’-তে রকেট হামলা হয়। এতে জাহাজটিতে আগুন ধরে যায়। হামলায় জাহাজের ব্রিজ ধ্বংস হয়ে যায়। নিহত হন হাদিসুর।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে যুদ্ধ শুরু হলে অলভিয়া বন্দরের বাণিজ্যিক কার্যক্রম স্থগিত হয়ে যায়। জাহাজটি ২৯ জন নাবিক ও ক্রু নিয়ে সেখানেই নোঙর করা অবস্থায় আটকা পড়ে।

গত ২ মার্চ ইউক্রেনে বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’-তে রকেট হামলা হয়। এতে জাহাজটিতে আগুন ধরে যায়। হামলায় জাহাজের ব্রিজ ধ্বংস হয়ে যায়। নিহত হন ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান।