হাসপাতালে ভর্তি হাজী সেলিম

দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) হাজী সেলিমকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৩ মে) সকাল ৯টার দিকে অ্যাম্বুলেন্সে হাজী সেলিমকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কারাগারে থাকা হাজী সেলিমকে আজ সকালে আমাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি হৃদরোগে আক্রান্ত। হাসপাতালে হৃদ্‌রোগ বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গতকাল রোববার দুর্নীতির মামলায় হাজী সেলিমকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। আর আদালতের নির্দেশনা অনুযায়ী, তাকে কারাগারে প্রথম শ্রেণির মর্যাদা প্রদান ও কারাগারের তত্ত্বাবধানে দেশের উন্নতমানের হাসপাতালে ‘বেটার ট্রিটমেন্ট’ দিতে বলা হয়। রোববার (২২ মে) রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সন্ধ্যা ৬টার দিকে কারাগারে পৌঁছে তাকে বহন করা পুলিশের গাড়িটি। জেলকোড অনুযায়ী ডিভিশন-১ দেওয়া কিংবা উন্নতমানের চিকিৎসার প্রয়োজনীয়তা থাকলে ব্যবস্থা নিতে নির্দেশ দেন আদালত। সে অনুযায়ীই হাজী সেলিমকে ডিভিশন-১ এ পাঠানো হয়েছে।

মহানগর দায়রা জজ আদালতে জেলে যাওয়ার প্রস্তুতি নিয়েই আদালতে আত্মসমর্পণ করেন তিনি। এর আগে সকালে হাজী সেলিম অসুস্থ বিবেচনায় যে কোনো শর্তে জামিন এবং কারাগারে প্রথম শ্রেণির মর্যাদা চেয়ে আদালতে আবেদন করেন তার আইনজীবী। তবে জামিন শুনানি শেষে আদালত তার আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।