হেরোইন-ফেনসিডিলসহ কেরানীগঞ্জে আটক ৬

রাজধানীর কেরানীগঞ্জ এলাকা থেকে পৃথক দুইটি অভিযানে হেরোইন ও ফেনসিডিলসহ ৬ মাদক কারবারিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১০ (র‌্যাব)।

রোববার (১২ ফেব্রুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানাধীন বড়মনহরিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৩৪৪ গ্রাম হেরোইনসহ চারজন মাদক কারবারিকে আটক করা হয়।

উদ্ধার হেরোইনের আনুমানিক বাজারমূল্য ১৮ লাখ ৪১ হাজার ১০০ টাকা।
এছাড়া একইদিনে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা এলাকা থেকে ৭২ বোতল ফেনসিডিলসহ দুইজনকে আটক করা হয়।

কেরানীগঞ্জ মডেল থানাধীন বড়মনহরিয়া এলাকা থেকে হেরোইনসহ আটক মাদক কারবারিরা হলেন- মো. স্বপন মিয়া (২৭), মো. রাজু আহম্মেদ (৩৫), মো. আলিফ হোসেন (৩২) ও মো. মোশারফ (৩৭)। অভিযানে তাদের কাছ থেকে ১৪টি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ৩২ হাজার ৩৮০ টাকা উদ্ধার করা হয়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা এলাকা থেকে ফেনসিডিলসহ আটক মাদক কারবারিরা হলেন- মো. রানা (৩৬) ও মো. সোহেল (৩৭)। তাদের কাছ থেকে দুইটি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ১৮ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাতে র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটকরা পেশাদার মাদক কারবারি। তারা বেশ কিছুদিন ধরেই দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইন ও ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে কেরানীগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রি ও সরবরাহ করে আসছিলেন।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।