১২০ টাকায় পুলিশের চাকরি পেল মাদারীপুরে ৪৫ জন

মাদারীপুরে মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পেল ৪৫ জন প্রার্থী। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে জেলার পুলিশ লাইনস্ মাঠে তাদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন জেলার পুলিশ সুপার মাসুদ আলম।

মাত্র ১২০ টাকায় এমন সুযোগে খুশিতে আত্মহারা সদ্য চাকরি পাওয়া পুলিশ বাহিনীর সদস্যরা। ঘুষ ছাড়া সন্তানদের চাকরি হওয়ায় খুশি অভিভাবকেরাও। কোনো দালাল কিংবা প্রতারক নয়, শতভাগ যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানান পুলিশ সুপার মাসুদ আলম।

জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারি এক হাজার ১৭৬ জন চাকরি প্রত্যাশী পুলিশের কনস্টেবল পদের জন্য মাঠে আসেন। যার মধ্যে এক হাজার ৯৬ জন পুরুষ, আর ৮০ জন নারী প্রার্থী। পরে বিভিন্ন ধাপে শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় বাদ পড়েন অনেকেই। তাদের মধ্যে সর্বশেষ সোমবার রাত ১০টার দিকে ৩৮ পুরুষ ও সাত জন নারী সদস্যদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন জেলার পুলিশ সুপার মাসুদ আলম।

নতুন চাকরি পাওয়া মাদারীপুরের কালকিনির পশ্চিম আলীপুরের নাজমিন আক্তার বলেন, আমার বাবা একজন কৃষক। চেষ্টার মাধ্যমে পুলিশে চাকরি হয়েছে। দুর্নীতিমুক্ত দেশ গড়ার পাশাপাশি জনগণের সেবায় নিজেকে সর্বত্রই নিয়োজিত রাখবো।

আরেক চাকরি পাওয়া মাদারীপুর সদরের মস্তফাপুরের সোহরাব খন্দকারের মেয়ে ফাতেমা আক্তার বলেন, ছোটবেলা থেকে অনেক স্বপ্ন ছিল পুলিশ হব। চেষ্টা করে তা বাস্তবে রূপ নিলো। খুব ভাল লাগছে।

মাদারীপুরের রাজৈরের হোসেনপুরের সত্যবর্তীর সাজ্জাদ হোসেন শাওন বলেন, মাত্র ১২০ টাকা খরচ হয়েছে এ চাকরি পেতে। যারা সহযোগিতা করছেন সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, জেলার পুলিশ সুপারকে প্রধান করে পাঁচ সদস্যদের নিয়োগ কমিটি গঠন করে পুলিশ হেডকোয়ার্টার। এ কমিটি স্বচ্ছতার ও শতভাগ যোগ্যতার মাধ্যমে ৪৫ জন প্রার্থীকে চূড়ান্ত করে। এরমধ্যে বেশকয়েকজন মুক্তিযোদ্ধা কোটায়ও স্থান পেয়েছে। আগামীতে পুলিশে চাকরির এমন প্রক্রিয়া চলমান থাকবে।