২০১৮ বিশ্বকাপ হতে পারে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ

এস.এম.মনির হোসেন জীবনঃ ২০১৮ বিশ্বকাপ হতে পারে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। ফুটবল বিশ্বে বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। তিনি তার ক্যারিয়ারে এখন পর্যন্ত তিনবার বিশ্বকাপে অংশ নিয়েছেন। ২০০৬, ২০১০ ও ২০১৪ সালের বিশ্বকাপে খেলেছেন এই আর্জেন্টাইন তারকা।
মেসির ব্যক্তিগত অর্জন অনেক। কিন্তু বিশ্বকাপ জয়ের স্বাদ তিনি পাননি। গত বিশ্বকাপে ফাইনালে উঠলেও লিওনেল মেসিরা শিরোপা জিততে পারেননি। তিনি পাঁচবার ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন। বার্সেলোনা ক্লাবের হয়ে তার অসংখ্য অর্জন রয়েছে। তিনি তার বার্সেলোনা ক্যারিয়ারে নয়টি লা লিগা শিরোপা, ছয়বার কোপা দেল রে শিরোপা ও চারবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। অনেকে মনে করেন, পেলে-ম্যারাডোনার মতো সেরা হতে হলে মেসিকে বিশ্বকাপ জিততে হবে। কিন্তু বার্সেলোনার সাবেক মিডফিল্ডার গাইজকা মেন্ডিয়েতা বলেছেন, মেসিকে বিশ্বের সেরা খেলোয়াড় হতে বিশ্বকাপ জিততে হবে না।
গাইজকা মেন্ডিয়েতা বলেছেন, মেসিকে সেরা হতে বিশ্বকাপ জিততে হবে না। সে অনেক বছর ধরেই তার সামর্থ্যের প্রমাণ দিয়ে আসছে। সে সেরাদের মধ্যেই রয়েছে। বিশ্বকাপে আমি স্পেনকে সমর্থন করব। কিন্তু বলে রাখি যে, আমি মেসিকে সমর্থন জানাব। কারণ বার্সেলোনার সঙ্গে তার সম্পর্ক রয়েছে। তাছাড়া তার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। বিশ্বকাপে মেসির হাতে যদি শিরোপা ওঠে তাহলে সেটি সত্যিকার অর্থে দারুণ হবে। এমনটাই আশা করছেন সারা বিশ্বের ফুটবল দর্শকরা।