২৩ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটে যানবাহনের চাপ

মুন্সীগঞ্জ প্রতিনিধি :
দক্ষিণাঞ্চলের ২৩ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটে যানবাহনের চাপে হিমশিম খাচ্ছেন কর্তৃপক্ষ।

এ নৌরুটে ১৮টি ফেরি চলাচল করলেও যানবাহন পারাপারে হিমশিম খেতে হচ্ছে তাদের। যানবাহনের চাপ বেড়েই চলছে। ফেরিতে উঠতে চার-পাঁচ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। দেরি হওয়ার জন্য অব্যবস্থাপনা ও ফেরি স্বল্পতাকে দায়ী করেছেন যাত্রীরা।

এদিকে লঞ্চ ও সিবোটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৩ শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ঘাটে দুর্ভোগ কমাতে ও দুর্নীতি প্রতিরোধে রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঈদে ঘরে ফেরা মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। শনিবার সকাল ৯টার দিকে ছয় শতাধিক যানবাহনকে ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। এর মধ্যে ছোট গাড়ির সংখ্যাই বেশি।

বিআইডব্লিউটিসি সহকারী ব্যবস্থাপক শাহ মোহাম্মাদ খালেদ নেওয়াজ জনান, দক্ষিণাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চারটি রো রো ফেরি, আটটি কে-টাইপ ও ছয়টি টানা ফেরিসহ মোট ১৮টি ফেরি চলাচল করলেও যানবাহন পারাপারে হিমশিম খাচ্ছে বিআইডব্লিউটিসি। এতে ঘাটে যানবাহনের চাপ বেড়েই চলছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, ঘাটের পরিস্থিতি নিয়ন্ত্রণে ৩ শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে। কোনো প্রকার অনিয়ম হলেই ভাম্যমাণ আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।