পটুয়াখালীর উপকূলজুড়ে মৌসুমী বায়ুর প্রভাবে থেমে থেমে মাঝাড়ি, ভাড়ী ও মুষলধারে বৃষ্টি,

৩ নম্বর সতর্ক সংকেত পায়রা বন্দরে

কহিনুর স্টাফ রিপোর্টার: উপকূলজুড়ে সক্রিয় মৌসমুী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হয়েছে।এর প্রভাবে গত দুই দিন ধরে উপকূলীয় এলাকায় থেমে থেমে মাঝারি থেকে ভারী ও মুষলধারে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। এদিকে সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল হয়ে উঠেছে। বাতাসের তীব্রতা কিছুটা বেড়েছে। নদ-নদীর পানির উচ্চতা কিছুটা বৃদ্ধি পেয়েছে।
মঙ্গলবার ৩ অক্টোবর সকাল ৬টা থেকে বুধবার দুপুর পর্যন্ত কলাপাড়ায় ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। তবে বুধবার সকাল থেকেই শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি। এতে চরম স্থবিরতা নেমে এসেছে শহর থেকে গ্রামাঞ্চলে। ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের মানুষ।
আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, উপকূলীয় এলাকা দিয়ে যেকোনো সময় বড় ধরনের ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই  পায়রা, চট্টগ্রাম, কক্সবাজার ও মোংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে দিতে বলা হয়েছে। সকল মাছধরা ট্রলারসমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। তবে এখনো গভীর সাগরে বেশ কিছু মাছধরা ট্রলার অবস্থান করছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মৎস্য ব্যবসায়ীরা।
পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে উপকূলে তীব্র বাতাস এবং ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।