৬ সেপ্টেম্বর থেকে রাজারবাগে ৬৩ দিনব্যাপী মাহফিল শুরু

আগামী ৬ সেপ্টেম্বর থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল রাজধানীর রাজারবাগ দরবার শরীফে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আজ সোমবার (৩০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে রাজারবাগ দরবার শরীফ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ স‌ম্মেল‌নে মুহম্মদিয়া জামিয়া শরীফ গবেষণাগারের গবেষক আল্লামা মুহম্মদ আলমগীর হুসাইন বলেন, আগামী ৬ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বাদ আসর এই বরকতময় মাহফিল শুরু হবে। একইসঙ্গে মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদ্রাসা প্রাঙ্গণে প্রতিদিন বাদ জোহর মহিলাদের বিশেষ তালিম দেবেন হযরত উম্মুল উমাম।

মুফতিয়ে আ’যম আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ বলেন, ১২ রবিউল আউয়াল দিনের বেলা ঢাকার রাজারবাগ দরবার শরীফ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। যা অনলাইনে সারা বিশ্বে একযোগে সম্প্রচারিত হবে এবং কোটি কোটি মানুষ অনলাইন ও অফলাইনের মাধ্যমে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণ করবেন।

ঢাকা শহর জুড়ে বিতরণ হবে ৬৩ হাজার তবারকের প্যাকেট। একই সঙ্গে দেশের প্রতি জেলায় এবং বিশ্বের বহু দেশে তবারক বিতরণ করা হবে। দেশের সবচেয়ে বড় গরু, মহিষ ও খাসিসহ শত শত গরু এবং খাসি জবাই করা হবে ওই দিন।

সংবাদ সম্মেলনে নবী ক‌রিম (সা.) মুবারক শানে বেয়াদবি করার শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের আইন জারি করার আহ্বান জানানো হয়।