৭ জেএমবির সদস্যকে ৬ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গ্রেপ্তার জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবির সক্রিয় সাত সদস্যের প্রত্যেকের ছয়দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম রিমান্ডের আদেশ দেন।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপপরিদর্শক সাইফুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে ডাকাতির অভিযোগে দায়ের করা মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদন করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- কাউছার ওরফে মো. কাশেম (২০), নাজমুল হাসান ওরফে নয়ন ওরফে নরেশ (২৩), মো. রাশেদ ওরফে কাকলির বাবা (২৭), মো. সেন্টু হাওলাদার ওরফে জাহিদ (২৬), মো. আবু বক্কর সিদ্দিক ওরফে শুভ্র ওরফে আকাশ (২০), মো. আবদুল বাছেদ (২২) ও মো. জুয়েল সরকার ওরফে সোহরাব ওরফে সরকার (৩২)।

গতকাল সোমবার দিনগত রাতে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট এবং পুলিশ সদরদপ্তরের এলআইসি শাখা যৌথভাবে রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবির সক্রিয় সাত সদস্যকে গ্রেপ্তার করে।

জুন মাসে বনানী থানায় ও অক্টোবর মাসে তেজগাঁও থানায় দুটি ডাকাতির মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ এই সাতজনের সন্ধান পায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবির সক্রিয় সদস্য বলে জানায়। তারা বাসা ভাড়া নেওয়ার কথা বলে বাসায় ঢুকে টাকা, স্বর্ণালংকার ও অন্যান্য মূল্যবান মালামাল লুণ্ঠন করে। রাজধানীসহ পার্শ্ববর্তী এলাকায় তারা ডাকাতি করে থাকে বলে পুলিশের দাবি।

তাদের কাছ থেকে ৬৭ ভরি স্বর্ণ, চারটি পিস্তল, পাঁচটি ম্যাগাজিন, ১০ রাউন্ড গুলি, ছয় লাখ ৮৮ টাকা, নয়টি চাপাতি, দুইটি রামদা, ১০টি মোবাইল, দুইটি টিভি, চারটি ক্যামেরা, বিভিন্ন ধরনের আটটি কেমিক্যালের বোতল, বিভিন্ন ধরনের তিন প্যাকেট রাসায়নিক পাউডার, চারটি স্বর্ণ মাপার যন্ত্র, দুইটি ল্যাপটপ, একটি মোটরসাইকেল ও একটি ইমিটেশন বক্স উদ্ধার করা হয়।