৮ জন নির্বাচিত  সদস্যের ৫ জনের অনুপস্থিতিতে সভাপতি নির্বাচিত

হরিপুর( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলায় হরিপুর উপজেলাধীন হরিপুর তোররা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির গঠন প্রক্রিয়া শুরু করেন, উক্ত  প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক  মোঃ লুৎফর রহমান ।
ম্যানেজিং গঠন প্রক্রিয়ায় প্রাথমিক ভাবে ষাট দিন  পূর্বে  কার্যক্রম শুরুর বিধান রয়েছে । সেই মোতাবেক  খসড়া ভোটার তালিকা প্রস্তুত করে  শ্রেণিকক্ষে  -ছাত্রীদের  মাঝে পাঠ করে শুনান এবং কারো আপত্তি থাকলে  নিষ্পত্তির একটি  নির্দিষ্ট তারিখ থাকে,  আপত্তি  নিষ্পত্তি করে চুড়ান্ত ভোটার  তালিকা প্রকাশ করে নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেন। তারপর প্রিজাডিইং অফিসার নিয়োগের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করবেন। এরপর প্রিজাইডিং অফিসার  চুড়ান্ত ভোটার তালিকা সংগ্রহ করে তফসিল ঘোষণা করেন।
সেই ধারাবাহিকতার  সব প্রক্রিয়া  সম্পন্ন করে, প্রিজাইডিং অফিসারকে ভোটার তালিকা সরবরাহ করেন। ভোটার তালিকা পরীক্ষা-নিরীক্ষা করে প্রিজাইডিং অফিসার গত ০৫-০৯-২০২২ তারিখে ভোট সম্পন্ন করেন।
ভোট পরবর্তী সাত দিনের মধ্যে  সভা ডেকে   সকল ক্যাটাগরির সদস্যদের মাধ্যমে সভাপতি গঠনের নিয়ম রয়েছে।  সেই ধারাবাহিকতা গত ১১/৯/২০২২ ইং তারিখে প্রথম সভা ডাকা হয় কিন্তু সেই দিন ঐক্যমতে না পৌঁছাতে পেরে সভা স্থগিত করা হয়। পরের দিন ১২/৯/২০২২ ইং তারিখে  আবারও সভা ডাকা হয় এবং  ৮ জন সদস্যের মধ্যে তিনজন উপস্থিত হয়,বাকি ৫ জন অনুপস্থিত থাকলে   তিন জনের সদস্য উপস্থিতিতে মোঃ বেলাল উদ্দিন  কে  সভাপতি  নির্বাচন করে ।
  তোররা বালিকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির অভিভাবক ও অন্যান্য ক্যাটাগরির  সদস্যগণের অনুপস্থিতিতে  ম্যানেজিং কমিটি গঠন সম্পর্কে প্রিজাইডিং অফিসার কে জিজ্ঞেস করা হলে, তিনি জানান, কাগজ পত্র বোর্ডে পাঠানো হবে। কমিটি হবে কি-না এর বেশি কিছু বলতে পারবো না।
     প্রতিষ্ঠানের কমিটি গঠনের সময় ৫ জন সদস্য অনুপস্থিত থাকার কারন সম্পর্কে প্রধান শিক্ষককে জিজ্ঞেস করা হলে তিনি জানান যে,
কমিটির কাগজপত্র বোর্ডে পাঠানো হবে। নিয়মিত কমিটি হবে, না এডহক কমিটি হবে, আমি  এই সম্পর্কে কিছু বলতে পারবো না।
অন্যান্য সদস্যদের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তাদের ফোনে পাওয়া নি।