চাঁদা দিতে রাজি না হওয়ায় ব্যবসায়ী খুন ঘটনায় আটক ৬

সুনামগঞ্জ: চাঁদা দিতে রাজি না হওয়ায় সুনামগঞ্জ সদর উপজেলার বালু ব্যবসায়ী মিজানুর রহমান মিজান হত্যার ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিশ্বম্ভরপুর ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

আটকরা হলেন- আব্দুল মালেক (৬৫), আব্দুল হাই (৫৮), মো. সাত্তার হোসেন (৩৭), কামাল (৫৫), সাইফুল ইসলাম (৩২) ও আবুল কালম (৬০)।

গতকাল সকাল ৯টার দিকে সদর উপজেলার সুরমা ইউনিয়নের সদরগড় এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত মিজানুর রহমান সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের আবদুর রহিমের ছেলে।

পুলিশ জানায়, গতকাল সকালে ধোপাজান-চলতি নদীর পূর্ব সদরগড় এলাকায় বালুর ড্যাম্প থেকে বিক্রীত বালু বাল্কহেডে তুলে দিচ্ছিলেন মিজানুর। এ সময় কয়েকজন যুবক এসে তার কাছে চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তর্কে জড়িয়ে পড়ে দুর্বৃত্তরা। পরে তারা চাপাতি ও রামদা দিয়ে মিজানুরকে কুপিয়ে নদীর পাড়ে ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে মিজানুরের মরদেহ উদ্ধার করে সদর হাতপাতাল মর্গে পাঠায় পুলিশ।

সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ধোপাজান-চলতি নদীর টোল ট্যাক্স আদায়কারী নইন্দা ও মালেক গ্রুপের লোকেরা মিজানুরকে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় গতকাল দিনব্যাপী অভিযান চালিয়ে ৬ জনকে আটক করা হয়েছে। বাকিদের আটকে অভিযান অব্যাহত রয়েছে। হত্যার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।