রায়পুরায় ছুরিকাঘাতে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ২

নরসিংদী: নরসিংদীর রায়পুরায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ছুরিকাঘাতে মো. মানিক মিয়া (৫০) নামে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় রায়পুরা থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১১ নভেম্বর) দুপুরে নিহতের স্ত্রী জাহেদা বেগম ৫ জনের নামোল্লেখ ও অজ্ঞাতনামা ৬-৭ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন। পরে এজাহারনামীয় দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

রোববার (১১ নভেম্বর) রাতে উপজেলার রায়পুরার মাহমুদপুর গ্রামের ঈদগাঁ সংলগ্ন ব্রিজের ওপর মানিক মিয়াকে ছুরিকাঘাতে খুন করে প্রতিপক্ষরা।

গ্রেফতারকৃতরা হলেন- মাহমুদপুর গ্রামের ইব্রাহিম হাজী ও তার ছেলে মাসুদ। তদন্তের স্বার্থে বাকি আসামিদের নাম জানায়নি পুলিশ।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, গত তিন মাস ধরেই জমি সংক্রান্ত বিষয় নিয়ে প্রতিবেশী মো. ইব্রাহিম হাজীসহ আরও কয়েকজনের সঙ্গে বিরোধ দেখা দেয় মানিক মিয়ার। রোববার রাতে স্থানীয় হাসিমপুর মৌলভীবাজার থেকে ছেলে রাজিবকে সঙ্গে নিয়ে বাড়ি ফেরার পথে মাহমুদপুর ব্রিজের ওপর এসে পৌঁছালে ইব্রাহীম তার লোকজন নিয়ে মানিক ও তার ছেলে রাজিবকে ঘিরে ফেলে। এসময় ইব্রাহীম হাজীর ছেলে মাসুদ ছুরি দিয়ে মানিকের পেটে আঘাত করলে সঙ্গে সঙ্গে তিনি নিচে পড়ে যান। পরে রাজিব দৌঁড়ে গিয়ে বাড়ির লোকজনকে খবর দিলে তারা এসে আহত অবস্থায় মানিককে উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

রায়পুরা থানার উপ-পরিদর্শক (এসআই) দেব দুলাল বলেন, এ ঘটনায় সোমবার সকালে এজাহারনামীয় আসামি ইব্রাহিম হাজী ও তার ছেলে মাসুদকে বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। আর বাকি আসামিদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে। নিহতের মরদেহ সোমবার সকালে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।