অনলাইনে দেখুন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন শ্রীলঙ্কায়। আগামীকাল (বুধবার) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই হবে সিরিজের ম্যাচ দুইটি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মাঠে দর্শক প্রবেশের অনুমতি থাকছে না। শুধু তাই নয়, বাংলাদেশ থেকে কোনো সংবাদমাধ্যমও নেই শ্রীলঙ্কায়। ফলে পুরোপুরি টিভি সম্প্রচারের ওপরেই নির্ভর করতে হবে ম্যাচের যেকোনো আপডেটের জন্য।

বাংলাদেশে বসে দুইটি বেসরকারি টিভি চ্যানেল টি স্পোর্টস ও গাজী টেলিভিশন (জি টিভি)। এছাড়া অনলাইনেও দেখা যাবে টেস্ট দুইটি। টি স্পোর্টসের অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব চ্যানেলে সরাসরি দেখা যাবে এ সিরিজের ম্যাচগুলো।

দেশের বাইরের দর্শকদেরও টিভিতে ম্যাচ দুইটি দেখার সুযোগ থাকছে। সেক্ষেত্রে ভারতের সনি সিক্স, সনি লাইভ (অনলাইন প্ল্যাটফর্ম), জিও টিভি; শ্রীলঙ্কায় রূপাবাহিনি, অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস এবং ইউকে`র স্কাই স্পোর্টস, স্কাই গো অ্যাপে চোখ রাখতে হবে।

এই সিরিজের টিভি ধারাভাষ্যকারের দায়িত্বে থাকছেন শ্রীলঙ্কার রাসেল আর্নল্ড, রোশান আভিসিংহে এবং পারভেজ মাহরুফ, বাংলাদেশের শামীম আশরাফ চৌধুরী ও পাকিস্তানের আমির সোহেল।

দুই ম্যাচ সিরিজে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন রঞ্জন মাদুগালে। অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন কুমার ধর্মসেনা ও রুচিরা পাল্লিয়াগুরুগে, টিভি আম্পায়ার থাকবেন রবীন্দ্র বিমলসিরি এবং রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন লিন্ডন হানিবাল।