‘অপরাজিত’ য় গুরুত্বপূর্ণ চরিত্রে সায়নী

যুব তৃণমূলের সভাপতি পদের দায়িত্ব পালন করছেন সায়নী ঘোষ। পাশাপাশি নতুন ছবির শুটিংয়েও ফিরবেন খুব তাড়াতাড়ি। অনীক দত্তের পরবর্তী ছবি ‘অপরাজিত’য় তাঁকে দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে।

ছবিতে বিমলা রায় নামে চরিত্রে থাকছেন সায়নী, যে চরিত্রটি তৈরি করা হবে বিজয়া রায়ের ছায়ায়। সায়নী বললেন, ‘‘এটা তো ঠিক বায়োপিক নয়। কিন্তু বিজয়া রায়ের ছায়ায় তৈরি হবে চরিত্রটি। ভীষণ আধুনিকমনস্ক একটি চরিত্র, তার জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছি। ওঁকে নিয়ে যা লেখা পাচ্ছি, পড়ছি। চিত্রনাট্যও বারেবারে পড়ছি। তার পরে রয়েছে অনীকদার গাইডেন্স। কিন্তু যেহেতু এটা ঠিক বায়োপিক নয়, তাই নিজের কিছু ইনপুটসও থাকছে।’’

ছবি শুরু করার আগেই ঠিক করে নিয়েছেন দুই জগতের কাজই দায়িত্ব নিয়ে পালন করবেন। ‘‘এমনও সময় গিয়েছে, যখন বছরে চোদ্দো-পনেরোটা ছবি করেছি। এখন রাজনীতি মন দিয়ে করতে চাই। কিন্তু ভাল চরিত্রের প্রতি আকর্ষণ তো থাকেই। সেখানে এ রকম একটা চরিত্র, ভাল পরিচালক… তাই ছবিটি করতে রাজি হয়ে যাই। কিন্তু যেহেতু এখন একটি রাজনৈতিক দলের সদস্য, তাই দায়িত্বও বাড়ছে। কনটেন্ট বাছতে হচ্ছে ভেবেচিন্তে। অনেক ছবিই বাদ দিতে হচ্ছে। যে ক্ষেত্রে টানা অনেক দিন শুটিং বা বেশি আউটডোর রয়েছে, সেগুলো এখন বাদ দিচ্ছি। সাংগঠনিক কাজ বা যে চরিত্রে অভিনয়ের দায়িত্ব নেব, কোনওটার সঙ্গেই আপস করতে চাই না।’’ দু’দিকই ব্যালান্স করে চলতে পারবেন বলে আত্মবিশ্বাসী অভিনেত্রী। ছবিতে আবীর চট্টোপাধ্যায় থাকছেন তাঁর বিপরীতে। সেপ্টেম্বরের শেষ থেকেই শুরু হবে শুটিং।