অপেক্ষায় রাখলেন বিসিবি সভাপতি

বিসিবি

ক্রীড়া প্রতিবেদক : মিরপুরে রোববার দুপুরেই গুঞ্জন ছড়িয়ে পড়ল, বোর্ড সভাপতি নাজমুল হাসান রাত নয়টায় গুলশানের বাসভবনে বাংলাদেশের নতুন বোলিং কোচের নাম ঘোষণা করবেন!

শুক্রবার তিনি নিজ বাসভবনে জানিয়েছিলেন, শনিবার বিসিবি বোলিং কোচের নাম জানিয়ে দেবে। কিন্তু রোববার দুপুর পর্যন্ত দায়িত্বরত কর্মকর্তার কাছ থেকে কিছুই জানা যায়নি! হঠাৎ খবর এল, বোর্ড সভাপতি রাত নয়টায় কথা বলবেন।

যথারীতি বোর্ড কর্তার বাড়িতে হাজির দেশের সকল মিডিয়াকর্মী। সেই সঙ্গে ক্রিকেটপ্রেমীরা টেলিভিশন কিংবা অনলাইনে বোলিং কোচের নাম জানতে অপেক্ষার প্রহর গুনছিল। কিন্তু হতাশ করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান।

তিনি বলেন, ‘আমার সাথে তার (নতুন বোলিং কোচ) আজও কথা হয়েছে। কিন্তু রোববার হওয়ায় ব্যাপারটি আটকে গেছে। সে ইস্তফাপত্র জমা দিতে পারেনি। আশা করছি সেটা কাল (সোমবার) হয়ে যাবে। তা না হলে, পরশু (মঙ্গলবার) হচ্ছেই। তখনই ঘোষণা করব আমরা আনুষ্ঠানিকভাবে। আমি এটুকু বলতে পারি, পেস বোলিং কোচের দায়িত্ব বিশ্বসেরাদের একজনই হবে।’

দুপুরে গুঞ্জন ছড়িয়েছিল, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার অ্যালান ডোনান্ডের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন বোর্ড সভাপতি। কিন্তু রাতে তার কথায় মনে হলো ডোনাল্ড নয়, ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার কোর্টনি ওয়ালশকে নিয়োগ দিচ্ছে বোর্ড!

ওয়ালশ বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান নির্বাচক পদে কাজ করছেন। আমেরিকায় ভারতের বিপক্ষে সিরিজ শেষে তার চুক্তি শেষ হচ্ছে। এর পরই বোর্ডের সঙ্গে কথা বলে ওয়ালশ বাংলাদেশের দায়িত্ব নেবেন বলে শোনা যাচ্ছে।