অমিতাভ বচ্চন বলিউডের শাহেনশাহ হিসেবে খ্যাত

বিনোদন ডেস্ক : অমিতাভ বচ্চন বলিউডের শাহেনশাহ হিসেবে খ্যাত। কিংবদন্তি অভিনেতা। কিন্তু তার প্রতিভা পুত্র অভিষেক বচ্চনের মধ্যে নেই বলে মনে করেন অনেকে। কেননা অভিষেক বলিউডে উজ্জ্বল ক্যারিয়ার গড়তে পারেননি। এ জন্য বলিউডে তাকে অনেক সময় বিদ্রুপও সহ্য করতে হয়েছে।

তবে এবার বোধহয় অভিষেকের খারাপ সময় ফুরালো। তাকে নিয়ে সব ধরনের বিদ্রুপের উত্তর তিনি এবার ফিরিয়ে দিতে পারবেন। কারণ গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এ যুক্ত হয়েছে তার নাম। ‘মোস্ট পাবলিক অ্যাপিয়ারেন্স মেড বাই এ ফ্লিম স্টার ইন টুয়েলভ আওয়ার্স’ বিশ্ব রেকর্ডের অধিকারী তিনি। অর্থাৎ তিনি বিশ্বের একমাত্র অভিনেতা যিনি একটি সিনেমার প্রচারণায় সবচেয়ে বেশি স্থানে গিয়েছেন মাত্র ১২ ঘণ্টায়। সম্প্রতি গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে তার হাতে সার্টিফিকেট তুলে দিয়েছে।
হলিউডের খ্যাতনামা অভিনেতা উইল স্মিথ তার বিশ্ব রেকর্ডটি খুঁইয়েছেন অভিষেকের কাছে। উইল স্মিথ ২০০৪ সালে তার ‘আই, রোবট’ সিনেমাটির প্রচারণায় ২ ঘণ্টার মধ্যে ৩টি স্থানে গিয়েছিলেন। অভিষেক বচ্চন ২০০৯ সালে ‘দিল্লি-৬’ সিনেমাটির প্রচারণায় মাত্র ১২ ঘণ্টার মধ্যে ভারতের ভিন্ন ভিন্ন ৭টি শহরে গিয়েছিলেন। ক্লান্তি দূরে ঠেলে প্রায় ১৮০০ কিলোমিটার পথ তিনি পাড়ি দিয়েছিলেন। এবং তা সম্ভব হয়েছিল ব্যক্তিগত বিমানের কারণে।