অ্যাভাটারে চমক দেখাবে টাইটানিকের নায়িকা

বিখ্যাত পরিচালক জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার’ সিরিজের সিনেমা নিয়ে দর্শকের আগ্রহের কথা নতুন করে বলার কিছু নেই। সবাই আঙুল গুনছেন কবে হলে মুক্তি পাবে সিরিজের নতুন কিস্তিগুলো।

চলছে ‘অ্যাভাটার’- এর পরবর্তী কিস্তির শুটিং। তাই দর্শকের আগ্রহ এখন শুটিং সেট নিয়ে। নির্মাতারা সম্প্রতি দর্শকের মনের সেই দাবি কিছুটা হলেও মেটাতে সমর্থ হয়েছেন।

‘অ্যাভাটার ২’ সিনেমায় রোনাল নামের একটি চরিত্রে অভিনয় করেছেন ‘টাইটানিক’খ্যাত অভিনেত্রী কেট উইন্সলেট। টুইটারে তার একটি স্থিরচিত্র শেয়ার করেছে নির্মাতা প্রতিষ্ঠান। সে ছবিটি বেশ আলোচনায় এসেছে। সেখানে কেটকে দেখা যাচ্ছে পানিতে ডুবে থাকা অবস্থায়।

ছবিটির ক্যপশনে কেটের সাম্প্রতিক একটি সাক্ষাত্কার থেকে উদ্ধৃত করে লেখা হয়েছে, ‘আমাকে ‘অ্যাভাটার’- এর এই চরিত্রে অভিনয় করার সময় কীভাবে ফ্রি-ডাইভ করতে হয় তা শিখতে হয়েছিল।

প্রসঙ্গত, ২০০৯ সালে ‘অ্যাভাটার’ মুক্তি পায়। ব্যবসায়িক সাফল্যে সে সিনেমা বিশ্বের সর্বাধিক উপার্জনকারীর তালিকায় শীর্ষস্থান অর্জন করে। দীর্ঘদিন সেই রেকর্ড নিজেদের দখলে রাখার পর ২০১৮ সালে ‘অ্যাভেঞ্জারস এন্ডগেম’- এর কাছে অবস্থান হারিয়ে ফেলে।

তাই ‘অ্যাভাটার’ ভক্তরা অপেক্ষায় রয়েছেন নতুন কিস্তির। তাদের প্রত্যাশা নতুন ‘অ্যাভাটার’ আবারও বক্স অফিসের শীর্ষস্থান দখল নেবে।