আজ কিরজিস্তানের মুখোমুখি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান। সন্ধ্যা ৬টায় মাঠে গড়াবে ম্যাচটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ওয়ার্ল্ড।

‘সি’ গ্রুপে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে ৩-০ গোলে জয় পায়। মূলত এই ইরানকেই প্রধান প্রতিপক্ষ ভাবা হয়েছিল। কারণ, তারা যে এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন।

পরের ম্যাচে সোমবার সিঙ্গাপুরের মেয়েদের বাংলাদেশ উড়িয়ে দেয় ৫-০ গোলে। আর আজ অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ কিরগিজস্তানের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেলে চূড়ান্তপর্বে যাওয়ার ক্ষেত্রে এগিয়ে যাবে বাংলাদেশের মেয়েরা।

অবশ্য এই গ্রুপের পাঁচটি ম্যাচের পাঁচটিই জিততে পারলে নিশ্চিতভাবেই মূলপর্বের টিকিট পাবে বাংলাদেশ। একটি ম্যাচে ড্র কিংবা হেরে গেলে ভিন্ন হিসাব-নিকাশের অপেক্ষায় থাকতে হবে।

লক্ষ্যে পৌঁছাতে হলে শুধু আজকের ম্যাচ নয়, বাকি দুটি ম্যাচেও ভালো করতে হবে। তবে এখন বাংলাদেশের একমাত্র শক্ত প্রতিপক্ষ চাইনিজ তাইপে। বাংলাদেশের সমান দুটি ম্যাচ জয় পেলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে চাইনিজ তাইপে।

প্রথম দুই ম্যাচে বাংলাদেশ করেছে ৮ গোল। আর চাইনিজ তাইপে করেছে ১২ গোল। গোল গড়ে তারা এগিয়ে। অন্য কোনো ম্যাচ না হারলে বাংলাদেশ ও চাইনিজ তাইপের লড়াইটা হবে অলিখিত গ্রুপ ফাইনাল।

বাংলাদেশ-কিরগিজস্তানের ম্যাচের আগে সকাল ১১টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চাইনিজ তাইপে ও সিঙ্গাপুর। আর বিকেল ৩টায় দ্বিতীয় ম্যাচে ইরানের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত।