আদাবরে দুই শিশুর শরীরে কেরোসিন ঢেলে আগুন, অভিযুক্ত গ্রেফতার

রাজধানীর আদাবরে দুই শিশুর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় অভিযুক্ত আলাউদ্দিন গ্রেফতার।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে তাকে গ্রেফতার করা হয়। এর আগে আদাবর সুনিবিড় হাউজিংয়ের একটি বাসায় দুই শিশুকে আগুন ধরিয়ে দেয় দুলাভাই। মঙ্গলবার (১৫ মার্চ) সকালে এ ঘটনা ঘটে।

শিশুদের হাসপাতালে নিয়ে যাওয়া পাশের দোকানদার মো. আরিফ হোসেন জানান, দুপুরে হাউজিংয়ের দ্বিতীয়তলা বাড়িটির নিচতলার রুম থেকে ধোঁয়া বের হতে দেখেন তিনি। পরে শিশুদের চিৎকার শুনতে পান। তখন রুমের বাইরের ছিটকিনি খুলে ভেতরে ঢুকে তাদের শরীরে আগুন জ্বলতে দেখেন। সঙ্গে সঙ্গে তাদেরকে বের করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসাধীন শিশু বাপ্পি জানায়, সকালেই বোনজামাই আলাউদ্দিন তাদের দুজনকে ওই বাসাটিতে নিয়ে যায়। ওই বাসায় থাকতেন আলাউদ্দিন ও বোন মৌ। ঘটনার সময় মৌ বাসায় ছিল না। রুমের ভেতর তাদের আটকে প্রথমে মিতুর শরীরে কেরোসিন ঢেলে আগুন দেয়। পরে বাপ্পির শরীরেও আগুন দিয়ে দরজা বাইরে থেকে আটকে চলে যায় আলাউদ্দিন।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, শিশু মিতুর শরীরের ৯৮ শতাংশ ও বাপ্পির দুই হাতে ৮ শতাংশ দগ্ধ হয়েছে। মিতুর অবস্থা আশঙ্কাজনক।

আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহেদুজ্জামান জানান, সুনিবিড় হাউজিং এলাকায় দুই শিশুর দগ্ধের ঘটনা পুলিশ জানতে পেরেছে। বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। শিশু দুটির দুলাভাই আগুন দিয়েছে একথাও আমরা শুনেছি। ঘটনা সম্পর্কে এখনো কিছুই জানা যায়নি।

শিশুদের বাবা বাবলু তালুকদার গ্রামে থাকেন। আর মা আকলিমা ঢাকাতেই থাকেন। তবে কোন এলাকাতে থাকেন সেই বাসার ঠিকানা বলতে পারেনি তারা।