আপনার চুলের নানা সমস্যার হাতিয়ার হতে পারে ব্যাসন

রূপচর্চায় ব্যাসের গুনের সাতকাহন কে না জানে! তবে তোমাদের জানিয়ে রাখি ত্বকের সঙ্গে সঙ্গে এবার চুলের খেয়ালও রাখবে ব্যাসন। শুধু তাই নয়! চুলের শীতের শক্র খুশকিকেও দূর করতে রান্না ঘরের কৌটেয় বন্দি ব্যাসনের জুরি মেলা ভার! তবে খুশকি কেন বলি! আপনার চুলের নানা সমস্যার হাতিয়ার হতে পারে ব্যাসন। কীভাবে? জানালেন ‘হাবিস’-এর ছাত্রী সুমী হালদার…..

শীত মানেই খুশকির সমস্যা। সঙ্গে রুক্ষ চুল। চুল বাঁচাতে পার্লার-মুখী কেশবতীরা। পকেট গড়ের মাঠ। আপনি চাইলে এই সমস্যার সমাধান ঘরে বসেই করতে পারেন। সুমীর কথায়, চুলের লেন্থ ও ঘনত্ব অনুযায়ী নিয়ে হবে ব্যাসন। তাতে সামান্য মধু আর টক দই দিয়ে তৈরি করুন পেস্ট। মাথায় লাগিয়ে আধা ঘণ্টা অপেক্ষা করুন। তারপর ধুয়ে ফেলুন। সপ্তাহে এই প্যাক দু’দিন লাগালেই বুঝতে পারবেন পার্থক্য।
একই সঙ্গে সুমী বলেন, এই প্যাক ব্যবহার করলে কোনও শ্যাম্পু বা কন্ডিশনারের প্রয়োজন হবে না। কারণ ময়লা পরিষ্কার করতে ব্যাসনের জুরি মেলা ভার। আর মধু আর্দ্রতা বজিয়ে রাখবে আপনার চুলের।

এখন প্রশ্ন বাড়ি যারা থাকেন তাঁদের কথা আলাদা। কিন্তু যাঁরা অফিস যান। সুমী জানান, প্রতিদিন নয় সপ্তাহে তাঁরা একদিন এই প্যাক ব্যবহার করুন। আরেক দিন যেমন শ্যাম্পু করেন তেমন করুন। এতেই নাকি হবে মুশকিল হাসান।