আবারও বিশ্বের সবচেয়ে দামি অ্যাথলেট হলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক : আবারও বিশ্বের সবচেয়ে দামি অ্যাথলেট হলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফোর্বস ম্যাগাজিনের জরিপে টানা দ্বিতীয় বারের মতো সবচেয়ে দামি ক্রীড়াবিদ হয়েছেন রিয়াল মাদ্রিদ এ সুপারস্টার।

গত এক বছরের হিসেবে ৯৩ মিলিয়ন ডলার আয় করেছেন রোনালদো। এ সময় বেতন ও বোনাস থেকে ৫৮ মিলিয়ন ডলার আয় করেন তিনি। এছাড়া বিজ্ঞাপনস্বত্ব থেকে ৩২ বছর বয়সি তারকা আয় করেন ৩৫ মিলিয়ন ডলার।

টানা দ্বিতীয়বারের মতো বিশ্বের সবচেয়ে দামি অ্যাথলেট হওয়ার দৌড়ে রোনালদো পেছনে ফেলেছেন এনবিএ সুপারস্টার লিওব্রোন জেমস ও বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে। গত ১২ মাসে লিওব্রোন ৮৬.২ মিলিয়ন এবং মেসি ৮০ মিলিয়ন ডলার আয় করেছেন।

২০১৭ সালের সেরা আয়ের ক্রীড়াবিদদের তালিকায় সেরা পাঁচে থাকা অন্যরা হলেন টেনিস তারকা রজার ফেদেরার, বাস্কেটবল তারকা কেভিন ডুরান্ট। এছাড়া নেইমার (১৮), গ্যারেথ বেল (২৪) এবং জ্লাতান ইব্রাহিমোভিচ ৩০তম অবস্থানে রয়েছেন।

২০১৬-১৭ মৌসুমে স্প্যানিশ লা লিগার শিরোপাসহ মর্যাদার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে রিয়ালের হয়ে সবচেয়ে কার্যকরী ভূমিকা রাখেন রোনালদো। মৌসুম জুড়ে এমন দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ২০১৭ সালের ব্যালন ডি’অর জিততে পর্তুগিজ এ সুপারস্টারকে টপ ফেবারিট মনে করছেন অনেক ফুটবলবোদ্ধা।