আমির-ইমাদকে দলে ফেরাতে ফোন করেন হাফিজ

খেলা ডেস্কঃ রাগ আর অভিমানে প্রতিভা থাকা সত্ত্বেও ২০২০ সালের ১৭ ডিসেম্বর মাত্র ২৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন মোহাম্মদ আমির। পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে আর ৫০টি টি-টোয়েন্টি খেলে ২৬৯ উইকেট শিকার করেন আমির।

আমিরের মতো একই কারণে গত শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন ৩৪ বছর বয়সী পাকিস্তানের তারকা অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। এই তারকা অলরাউন্ডার পাকিস্তানের হয়ে ৬৬টি টি-টোয়েন্টি আর ৫৫টি ওয়ানডে ম্যাচ খেলে ৬টি ফিফটির সাহায্যে ১ হাজার ৪৭২ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে শিকার করেন ১০৯ উইকেট।

অভিমানে অবসরে যাওয়া এই দুই তারকাকে দলে ফেরাতে ফোন করেছেন পাকিস্তান ক্রিকেট দলের নবনিযুক্ত টিম ডিরেক্টর ও কোচ মোহাম্মদ হাফিজ।

জাতীয় দলের সাব্কে অধিনায়ক হাফিজ ফোন করেছেন আমির ও ইমাদকে। এব্যাপারে সংবাদমাধ্যমকে হাফিজ বলেন, ‘আমি আমিরকে ফোন করে বলেছি তুমি যদি পাকিস্তানের হয়ে খেলতে চাও, তাহলে তোমার অবসর ফিরিয়ে নেওয়া উচিত এবং ঘরোয়া ক্রিকেট খেলা উচিত। তুমি ভালো পারফর্ম করলে পাকিস্তান দলে নির্বাচিত হবে। তুমি দলে এলে অন্যদের মতো তোমাকেও সমান সুযোগ দেওয়া হবে। তখন আমির বলেছে অনেক সময় পার হয়ে গেছে। এখন আর সিদ্ধান্ত বদলাতে চাই না।’

গত শুক্রবার অবসর নেওয়া ইমাদ ওয়াসমিকেও ফোন করেছেন হাফিজ। তিনি বলেন, ‘ইমাদ ওয়াসিমকে ফোন করে বলেছি, আমার পরিকল্পনায় তুমি আছো। পাকিস্তানের হয়ে খেলার জন্য প্রস্তুত থাকলে ভেবে চিন্তে আমাকে জানবে। দুই দিন পর ইমাদ জানিয়েছে নিউজিল্যান্ড সিরিজে ওকে পাওয়া যাবে না। এর দুই দিন পর ও নিজেই অবসরের ঘোষণাই দিয়ে দিল।’