আর্জেন্টিনাকে পেলের শুভেচ্ছা

হাসপাতালের বিছানায় দিনানিপাত করছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে। পেলে এখন ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে রয়েছেন। কাতারে যেতে না পেরে ভগ্ন হৃদয়ে বোকা বাক্সেই চোখ বুলিয়েছেন। হিসাব রেখেছেন কাতার বিশ্বকাপের। ৩৬ বছর পর শিরোপা জেতা আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানাতেও দেরি করেননি।

গতকাল রোববার কাতারের লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সকে ৪-২ টাইব্রেকারে হারিয়ে ফুটবলের ২২তম আসরের শিরোপা উচিয়ে ধরার স্বপ্ন পূরণ করে লিওেনল মেসির আর্জেন্টিনা। এই নিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি জিতল তাঁরা।

১৯৭৮ সালে প্রথমবার জেতার পর ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে আনন্দে ভাসিয়েছিলেন দিয়েগো ম্যারাডোনা।

তৃতীয় শিরোপা জয়ে অভিনন্দন জানিয়ে কিংবদন্তি পেলে বলেন, ‘এটা মেসির প্রাপ্য ছিল। সে প্রথমবার শিরোপা পেল। আর্জেন্টিনা এবং মেসির প্রতি রইলো আমার শুভেচ্ছা। আর এই মুহূর্ত দেখে ম্যারাডোনা নিশ্চয়ই খুব খুশি হয়েছে। হয়তো এখন সে হাসছে।’

এদিকে কাতার আসরে চমৎকার ফুটবল শৈলী উপহার দেওয়া তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পেকেও স্মরণ করতে ভুলেননি পেলে। এমবাপ্পে সম্পর্কে বলেন, ‘আমার ভাগ্য যে, আমি এমন একজন দুর্দান্ত খেলোয়াড়কে দেখতে পেলাম। ফুটবল আগামীর এক তারকা পেল।’ এর বাইরে আফ্রিকার দেশ মরক্কোকে অভিনন্দন জানিয়েছেন ব্রাজিল তারকা পেলে।