বিশ্বকাপ বাছাই

আর্জেন্টিনার ৩০ সদস্যের দল ঘোষণা

বিশ্বকাপ বাছাইকে সামনে রেখে সোমবার ৩০ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। প্রায় তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন পাওলো দিবালা।

মেসি থাকলেও ইনজুরির কারণে স্কোয়াডে রাখা হয়নি সার্জিও আগুয়েরো ও মাউরো ইকার্দিকে।

সেপ্টেম্বর মাসে কাতার বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ খেলবে লিওনেল মেসি বাহিনী। এর মধ্যে আছে শক্তিশালী ব্রাজিলও, যাদের হারিয়ে গত জুলাইয়ে কোপা আমেরিকার ট্রফি ঘরে তুলেছে আলবিসেলেস্তে শিবির।

সেলেসাওদের বিপক্ষে আর্জেন্টিনা খেলবে ৬ সেপ্টেম্বর, মারাকানা স্টেডিয়ামে। তার আগে ৩ সেপ্টেম্বর লিওনেল মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। ১০ সেপ্টেম্বর শেষ ম্যাচে স্কালোনির শিষ্যরা মুখোমুখি হবে বলিভিয়ার।

বিশ্বকাপ বাছাইয়ে ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা এখন কনমেবল অঞ্চলের পয়েন্ট টেবিলে দুই নম্বরে আছে। ৬ ম্যাচের মধ্যে তারা তিনটিতে জয় ও তিনটিতে ড্র করেছে। সমান ম্যাচে ব্রাজিলের পয়েন্ট ১৮। তাই বাছাই পর্বের এবারের ম্যাচগুলো খুবই গুরুত্বপূর্ণ আর্জেন্টিনার জন্য। গুরুত্বপূর্ণ সেই মিশনে ইনজুরির কারণে থাকছেন না আগুয়েরো ও ইকার্দি। আগুয়েরো অক্টোবর মাস নাগাদ ও ইকার্দি আগামী ৩-৪ সপ্তাহ মাঠের বাইরে থাকবেন বলে জানা গেছে। আগুয়েরো ডান পায়ের পেশিতে চোট পান সপ্তাহ দুই আগে, যে কারণে বার্সেলোনায় লিওনেল মেসির বিদায়ী সংবাদ সম্মেলনেও থাকতে পারেননি তিনি। ইকার্দি চোটে পড়েছেন ডান কাঁধের। যদিও স্ক্যানে কোনো চিড় ধরা পড়েনি বলে জানিয়েছে পিএসজি। ফরাসি লিগে ব্রেস্টের বিপক্ষে তার দল সেই ম্যাচটি জিতে ৪-২ গোলে।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, হুয়ান মুসো ও জেরোনিমো রুলি।

ডিফেন্ডার: গঞ্জালো মন্টিয়েল, মলিনা লুসেরো, জার্মান পাজেলা, হুয়ান ফইথ, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লুকাস মার্টিনেজ, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা ও নিকোলাস তাগলিয়াফিকো।

মিডফিল্ডার: রদ্রিগো ডি পল, পালাসিওস, লিয়ান্দ্রো প্যারাদেস, গুইডো রদ্রিগেজ, নিকোলাস ডমিনগুয়েজ, জিওভান্নি লো সেলসো ও আলেজান্দ্রো গোমেজ।

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল ডি মারিয়া, অ্যাঞ্জেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, জোয়াকিন কোরেয়া, নিকোলাস গঞ্জালেস, এমিলিয়ানো বুয়েন্দিয়া, লাওতারো মার্টিনেজ, পাওলো দিবালা ও লিওনেল মেসি।