আসছে চঞ্চল অভিনীত তাকদিরের তেলেগু রিমেক

বিনোদন ডেস্কঃ চিরাচরিত ছক ভেঙে বিনোদনের নতুন দরজা খুলে দিয়েছে বাংলাদেশ। চঞ্চল চৌধুরী অভিনীত আলোচিত ওয়েব সিরিজ ‘তাকদির’ দিয়ে দেশের ওটিটি প্লাটফরমে শুরু হয়েছিল এক নতুন যাত্রা। ২০২০ সালে মুক্তিপ্রাপ্ত এ সিরিজ ফের আলোচনায়। কারণ সিরিজটি এবার রিমেক হচ্ছে তেলেগু ভাষায়। ফলে ‘তাকদির’-এর হাত ধরে ভারতের দক্ষিণী ইন্ডাস্ট্রিতে পা রাখছে বাংলাদেশ।

লাশবাহী ফ্রিজার ভ্যানচালক তাকদির। একদিন হঠাৎ তার ভ্যানের ভেতর খুঁজে পায় এক নারীর মৃতদেহ। বুঝতে পারে না, এ লাশ তার ভ্যানের ভেতর কীভাবে এলো! এর পর থানা পুলিশ, সাংবাদিক, হুমকি ফোন— সব মিলিয়ে জটিল আকার ধারণ করে পরিস্থিতি। নিজেকে নির্দোষ প্রমাণের চেষ্টা চালিয়ে যেতে থাকে তাকদির।

চঞ্চল চৌধুরী অভিনীত ও সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত আলোচিত ওয়েব সিরিজ ‘তাকদির’ ভারতের জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফরম হইচইয়ে মুক্তি পেয়েছিল ২০২০ সালে। এর মাধ্যমে ওটিটিতে বাংলাদেশি নির্মাতাদের কাজ নতুন করে আলোচনায় আসে। তিন বছর পর আবারও ফিরল তাকদির প্রসঙ্গ। সিরিজটি এবার তেলেগু ভাষায় রিমেক হচ্ছে।

ভারতের নামকরা প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস, যারা মূলত বাংলা সিনেমা-সিরিজ বানায়, তারা এবার পা রেখেছে তেলেগু ইন্ডাস্ট্রিতে। তাকদিরও তাদের প্রযোজনায় তৈরি হয়েছিল। ‘দায়া’ নামের ওয়েব সিরিজ দিয়ে এ প্রযোজনা প্রতিষ্ঠানের তেলেগুতে অভিষেক হচ্ছে। প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।

হইচইয়ের টুইটার অ্যাকাউন্টে রিমেকের বিষয়টি নিশ্চিত করে জানানো হয়েছে, ‘তাকদির এবার আসছে অন্য ভাষায়, অন্য স্বাদে। এটা আমাদের জন্য গর্বের যে তাকদির তেলুগুতে রিমেক করা হলো।’

জানা গেছে, এরই মধ্যে শেষ হয়েছে ‘দায়া’র শুটিং। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। প্রধান চরিত্রে অভিনয় করেছেন জেডি চক্রবর্তী। তেলুগু ইন্ডাস্ট্রির জনপ্রিয় এই অভিনেতা-পরিচালক ও প্রযোজক ‘দায়া’র মাধ্যমে অনেক দিন পর ফিরছেন তেলুগু ভাষার কনটেন্টে। সিরিজটি পরিচালনা করেছেন পবন সাদিনেনি।

ওটিটির দুনিয়ায় এ নির্মাতা নতুন নন। এর আগে তিনি বানিয়েছেন ‘সেনাপতি’, ‘কমিটমেন্টাল’, ‘পিল্লা’র মতো আলোচিত ওটিটি কনটেন্ট। ‘দায়া’ সিরিজে জেডি চক্রবর্তী ছাড়া আরও অভিনয় করেছেন এশা রেব্বা, রেমিয়া নাম্বিশান, কামাল কামারাজু, জোশ রবি ও পৃথ্বীরাজ। শিগগিরই সিরিজটি দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে। বাংলাদেশ মাতানোর পর এবার দক্ষিণে কেমন ঝড় তুলতে পারে রিমেক ‘তাকদির’, তা তো সময়ই বলে দেবে।