আয়ুষ্মান খুরানা এবার ‘অ্যাকশন হিরো’

বিনোদন ডেস্কঃ থ্রিলার কিংবা রোমান্টিক ঘরনার সিনেমায় বারবার নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। দীর্ঘদিন ধরে একের পর এক গল্পনির্ভর সিনেমা উপহার দিয়ে দর্শক মাতাচ্ছেন তিনি। তার প্রতিটি ছবিতে নিজেকে উপস্থাপন করেন ভিন্নরূপে। নিজেই ভাঙেন নিজের ছক।

প্রথমবার তিনি অভিনয় করতে যাচ্ছেন অ্যাকশন সিনেমায়! আর সেই সিনেমাটির নামও রাখা হয়েছে ‘অ্যাকশন হিরো’। আনন্দ এল রাই ও ভূষণ কুমারের যুগল বন্দিতে শনিবার নতুন ছবির ঘোষণা করলেন অভিনেতা। এর আগে ‘শুভ মঙ্গল সাবধান’ ফ্যাঞ্চাইজ়ির দুটি ছবিতে একসঙ্গে কাজ করেছেন আয়ুষ্মান ও আনন্দ।

টি-সিরিজ়ের ভূষণ কুমার ছবির প্রযোজক। ছবি পরিচালনা করবেন অনিরুদ্ধ আইয়ার এবং সহকারী প্রযোজক ভূষণ কুমার ও কৃষণ কুমার। ব্রিটেন ও ভারতের বিভিন্ন জায়গায় শুটিং করা হয়েছে। জানা যায় ২০২২ সালে মুক্তি পাবে এটি।

ছবির একটি টিজ়ার প্রকাশ করেছেন আয়ুষ্মান। দেখা যাচ্ছে, আয়ুষ্মান বলছেন, তিনি অ্যাকশনের অভিনয় করছেন, কিন্তু বাস্তবে তিনি লড়াই করতে পারেন না।

আয়ুষ্মান অভিনয় করেছেন একাধিক সিনেমায়। শুরু থেকে তিনি চেয়েছেন এমন কিছু সিনেমায় অভিনয় করবেন, যে ছবিতে ‘হিরো’ আসলে গল্প। যার বিষয়বস্তুর গুণ ছাপিয়ে যাবে সবকিছুকে। চিরাচরিত ছকের একটু বাইরে হাঁটতে চেয়েছিলেন বরাবর। প্রমাণ করতে চেয়েছিলেন মানুষ আসলে ভালো গল্প শুনতে চায়। আর কিছু চায় না। ‘অ্যাকশন হিরো’ সিনেমাটিও সে রকমই একটি। টিজারই তার প্রমাণ।

অভিনেতার পাশপাশি গায়ক হিসেবেও পরিচিত আয়ুষ্মান খুরানা। অনেক ভালো গান করেন এই অভিনেতা। নিজের অভিনীত বেশকিছু সিনেমাতে কণ্ঠ দিয়েছেন তিনি। বাজাতে পারেন বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র।

২০১৮ সালে অভিনয় দক্ষতা দিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন আয়ুষ্মান। ‘ভিকি ডোনার’, ‘আর্টিক্যাল ১৫’, ‘আন্ধাধুন’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘শুভ মঙ্গল যাদা সাবধান’, ‘ড্রিম গার্ল’, ‘বাধাই হো’, ‘বালা’র মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি।