আ.লীগের প্রস্তুতি শুরু, চূড়ান্ত হয়নি বিএনপির প্রার্থী

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আইভীর প্রত্যাশা দলের তৃণমূল তার সঙ্গে আছে।

তিনি দাবি করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড নারায়ণগঞ্জের মানুষকে নৌকা উপহার দিয়েছেন। আগামী ২২ ডিসেম্বর নির্বাচনে নারায়ণগঞ্জবাসী প্রধানমন্ত্রীকে মেয়র পদ উপহার দেবে।

তিনি প্রার্থী মনোনীত হওয়ার পর নির্বাচনের সব রকমের প্রস্তুতি শুরু করেছে আওয়ামী লীগ।

এদিকে নির্বাচনে বিএনপির প্রার্থী এখনো চূড়ান্ত না হওয়ায় নারায়ণগঞ্জের বিএনপির নেতা-কর্মীরা আলোচনা করছেন কে হবেন বিএনপির প্রার্থী? তবে শনিবার রাতে এনসিসি নির্বাচনে মেয়র প্রার্থী চূড়ান্ত করা জন্য বিএনপির কেন্দ্রীয় কমিটির বৈঠক করার কথা রয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে এ পর্যন্ত দলের জেলা কমিটির সভাপতি তৈমূর আলম খন্দকার, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি সাখাওয়াত হোসেন ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালের নাম শোনা যাচ্ছে।

আজ দুপুরে বিএনপির জেলা কমিটির সভাপতি তৈমূর আলম খন্দকার মাসদাইরের তার নিজ বাসভবনে গণমাধ্যমর্কীদের জানিয়েছেন, নির্বাচন কমিশনের অব্যবস্থাপনার কারণে তার নির্বাচনে অংশগ্রহণের আগ্রহ নেই। তবে দল যদি তাকে মনোনয়ন দেয় তবে তিনি নির্বাচন করবেন। আর তাকে না দিলে যাকে দেওয়া হবে তার পক্ষেই কাজ করবেন।

বিএনপির অপর মেয়র পদ প্রত্যাশী নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানিয়েছেন, দলনেত্রী খালেদা জিয়ার কাছে আমি এবং সাখাওয়াত হোসেন নির্বাচনের জন্য মেয়র পদে মনোনয়ন চেয়েছি। কেন্দ্র থেকে জানানো হয়েছে, বিএনপির প্রার্থী চূড়ান্ত করার জন্য হাইকমান্ড প্রার্থী বাছাইয়ে পর্যালোচনা করছে। দুএকদিনের মধ্যে প্রার্থী ঘোষণা করা হবে। দল যাকেই মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করব।

এদিকে সাখাওয়াত হোসেন বলেন, বিএনপি আমাকে মনোনয়ন দিলে আমি জয়ী হব। তৃণমূল আমাকে সমর্থন করেছেন। বিএনপির মধ্যে কোনো মতবিরোধ নেই ।

অপরদিকে আজ সকাল থেকেই আইভীর বাড়িতে নির্বাচনের সব রকম প্রস্তুতি শুরু হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেন, আমি দলের সব নেতা-কর্মীদের নিয়ে একসঙ্গে কাজ করতে চাই। আওয়ামী লীগ একটি বড় দল। এর মধ্যে মতের পার্থক্য থাকতেই পারে। কিন্তু দল আমাকে মনোনয়ন দিয়েছে এবং আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছি। নেতা-কর্মীদের মধ্যে পার্থক্য থাকবে না, তারা সবাই দলের পক্ষে হয়ে কাজ করবেন বলে আমার বিশ্বাস।

ডা. আইভি বলেন, আমি মহানগর কমিটির সভাপতি আনোয়ার হোসেনের বাসায় গিয়ে তাকে নির্বাচনে কাজ করার আহ্বান করব।

এ সময় তিনি সাংসদ শামীম ওসমানকে উদ্দেশ্যে করে বলেন, দলের প্রতি আনুগত্য থাকলে তিনিও আমার পক্ষে কাজ করবেন। আমি তার কাছেও ভোট চাইতে যাব।