আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম

‘আ. লীগ মাটিও মানুষের রাজনীতি করে, কারও হুঙ্কারে ভয় পায় না’

আওয়ামী লীগ মাটিও মানুষের রাজনীতি করে এবং এর শেকড় অনেক গভীরে। কারও হুঙ্কারে আওয়ামী লীগ ভয় পায় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম।

মঙ্গলবার (১১ মে) বংশালে হাজী জুম্মন কমিউনিটি সেন্টারে ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর পক্ষে হত দরিদ্রের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, মানুষের জন্য মানুষ, এটাই মানবিক দায়িত্ব এটাই আওয়ামী লীগের কাজ। শেখ হাসিনার সাহসী নেতৃত্বে কারণে বাংলাদেশ ভালো আছে, করোনার ভয়াল থাবা থেকে বাচতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। কিভাবে অসহায় মানুষকে সাহায্য করা যায় সেই পরিকল্পনা গ্রহণ করে কাজ করে যাচ্ছেন এবং নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানো জন্য নির্দেশ দিয়েছেন। জীবনের হুমকি আছে তা জেনেও মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

নাছিম বলেন, এরা ষড়যন্ত্রকারী, এই ষড়যন্ত্রকারী দেশের বিরুদ্ধে বিদেশিদের কাছে ধরনা দিয়ে দেশের সুনাম নষ্ট করছে। ধর্মকে ব্যবহার করে দেশের মধ্যে লুটপাট ধ্বংসাত্মক রাজনীতি করতে চায়। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে, এদেরকে পরাজিত করতে হবে এরা মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি। এই অপশক্তির বিরুদ্ধে আওয়ামী লীগের সংগ্রাম চলতেই থাকবে। যারা এদেরকে অর্থ ও মদদ দিয়ে সহযোগিতা করেছে তাদেরকেও ছাড় দেয়া হবে না। এই পৃষ্ঠপোষককারীদের খুঁজে বের করে চিহ্নিত করতে হবে।

যারা শেখ হাসিনার উন্নয়ন সহ্য করতে পারে না, তারাই দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় বলেও উল্লেখ করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাইদ প্রমুখ।