ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার প্রতিবন্ধী নির্যাতন মামলায়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : এক প্রতিবন্ধী যুবককে নির্যাতনের মামলায় জেলার চারঘাটের  শলুয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জিয়াউল হক মাসুমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ইউপি কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মাসুম ইউনিয়ন যুবদলের সভাপতিও।

এ মামলায় উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদসহ আরও ৯ জন আসামি আছেন। আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও চারঘাট উপজেলা বিএনপির সভাপতি।

গত মঙ্গলবার দুপুরে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৫ এ তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের হয়। মামলার বাদী চারঘাটের মাড়িয়া জোয়ার্দ্দারপাড়া গ্রামের মৃত ইমান আলীর প্রতিবন্ধী ছেলে সাখাওয়াত হোসেন ওরফে সিনা।

চারঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানান, আদালতে মামলাটি দায়েরের পর আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। এ কারণে ইউপি চেয়ারম্যান মাসুমকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অন্য আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মামলার এজাহারে প্রতিবন্ধী সিনা বলেছেন, গত ২৪ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শলুয়া ইউপির সদস্য জায়েদুর রহমান ফোন করে তাকে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয় মাঠে ডাকেন। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন মামলার সব আসামি।

সেখানে পৌঁছার পর চেয়ারম্যান আবু সাঈদ চাঁদের নির্দেশে তাকে নির্মম নির্যাতন করা হয়। এ ছাড়া তার একটি কৃত্রিম পা ভেঙে ফেলা হয়। জমি নিয়ে একটি বিরোধের নিষ্পত্তি করে দেওয়ার নামে তাকে ডাকা হয় বলেও মামলার এজাহারে উল্লেখ করেছেন প্রতিবন্ধী সিনা।