ইফতারে রাখতে পারেন মজাদার চিকেন সালাদ

মুরগির মাংস পছন্দ করে না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। আর এর সালাদে রয়েছে অনেক পুষ্টি ও খাদ্য গুনাগুন। সারাদিন রোজা রেখে সবাই চায় ইফতারিতে চটপট করে খুব সহজে মজাদার কিছু খাবার তৈরী করতে। তাদের জন্যই আজকের সুস্বাদু চিকেন সালাদ রেসিপি। যা খুব সহজে এবং কম সময়ের মধ্যে তৈরী করা যায়। ইফতারিতে ভাঁজাপোড়া আইটেমের সাথে স্বাস্থ্যসম্মত এই আইটেমগুলো রাখতে পারেন।

উপকরণ
হাড় ছাড়া মুরগির মাংস- ১ কাপ
ময়দা- ২ টেবিল চামচ
পেয়াজ বাটা- ১ চা চামচ
গারলিক পাউডার- ১ চা চামচ
পাপরিকা পাউডার- ১ চা চামচ
গোল মরিচ গুঁড়ো- ১ চা চামচ
অরিগানো- হাফ চা চামচ
শুকনা মরিচ টালা গুঁড়ো- অল্প
টমেটো কেচাপ- ১ টেবিল চামচ
লবণ- স্বাদমত
তেল- ১ টেবিল চামচ

সালাদের জন্য যা লাগবে
শসা টুকরা / কুচি , গাজর, টমেটো ,লেটুস কুচি এবং ভাঁজা মচমচে নুডুলস (যেকোন নুডুলস ডুব তেলে মচমচে করে ভেজে নিতে পারেন), লেবুর রস, অল্প অলিভ ওয়েল।

প্রস্তত প্রণাল

  • প্রথম স্টেপ
    তেল ছাড়া মাংসের সব উপকরন মাংসের সাথে মিশিয়ে মেরিনেট করে রেখে এক ঘণ্টা। না হলে কমপক্ষে দিন ১০ মিনিট। এরপর প্রথমে প্যানে তেল দিয়ে তেল গরম হলে মেরিনেট করে রাখা মাংস দিয়ে মিডিয়াম আঁচে রান্না করুন। ভাজা ভাজা হলে নামিয়ে নিন।
  • দ্বিতীয় স্টেপ
    এখন সালাদের জন্য কেটে রাখা শসা, গাজর, টমেটো ,লেটুস কুচিতে অল্প লবণ, ভাজা মচমচে নুডুলস, লেবুর রস আর অল্প অলিভ ওয়েল দিয়ে মেখে নিন। (লবণটা খেয়াল রাখতে হবে কারন রান্না করা মাংসতেও লবণ দেয়া আছে)।
  • তৃতীয় স্টেপ
    প্লেটে পরিবেশনের সময় আগে মাখানো সালাদ সাজিয়ে নিন। এর উপর রান্না করা মাংস ছড়িয়ে দিন। চাইলে কিছু ভাজা বাদাম উপরে ছিটিয়ে পরিবেশন করতে পারেন। এতে পরিবেশনটা দেখতেও ভালো লাগবে।