ঈশ্বরদীতে আন্তঃজেলা ডাকাতদলের প্রধানসহ চার ডাকাতকে আটক

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে আন্তঃজেলা ডাকাতদলের প্রধানসহ চার ডাকাতকে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে তিনটি বিদেশি রিভলবারসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়।

রোববার দুপুরে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঈশ্বরদীর পূর্বটেংরী শেরশাহ রোড এলাকার মৃত আনিছুর রহমানের ছেলে মানিকুজ্জামান সুমন ওরফে মানিক (৪৩), গোকুল নগর এলাকার মৃত মনজিল সরদারের ছেলে মোকলেছ সরদার (২৪), ভেলুপাড়া এলাকার তফিজ উদ্দিনের ছেলে আব্দুস সালাম (৩৫) ও কুষ্টিয়ার ভেড়ামারা সদর উপজেলার ক্ষেমিরদিয়া মুন্সীপাড়া গ্রামের আমিরুল ইসলামের ছেলে ফারুক হোসেন তুহিন ওরফে তুষার (৪০)।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ এর পরিচালক (সিও) মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে একাধিক মামলার পলাতক আসামি আব্দুস সালামকে ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে প্রথমে গ্রেপ্তার করে র‌্যাব। জিজ্ঞাসাবাদে সালামের দেওয়া তথ্যানুযায়ী রোববার ভোরে ঈশ্বরদীর শেরশাহ রোড এলাকার একটি বাড়ি থেকে আন্তঃজেলা ডাকাতদলের প্রধান মানিকসহ অপর তিন ডাকাত সদস্যকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে তিনটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, পাঁচটি ম্যাগজিন, ছিনতাইকৃত ১৬টি মোবাইল ফোন, ১০টি সিম কার্ড, একটি চোরাই মোটরসাইকেল, একটি চোরাই ইজিবাইক ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাবের দাবি, গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। তারা দীর্ঘদিন ধরে পাবনা, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, নাটোর, মেহেরপুর, ঝিনাইদহ জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাই, খুনসহ নানা অপরাধমুলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অন্তত ১৫টি মামলা রয়েছে। এ বিষয়ে মামলা দায়ের করে গ্রেপ্তার চার ডাকাত সদস্যকে ঈশ্বরদী থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে।