উলিপুরে টি-বাঁধ নির্মাণ, জ‌মি অ‌ধিগ্রহণের দাবীতে সংবাদ সম্মেলন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে টি-বাঁধ নির্মাণ করায় জ‌মি অ‌ধিগ্রহণ ও ক্ষতিপূরণের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার(৭ জুন) দুপুরে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর আয়োজনে উপজেলা প্রেসক্লাব হলরুমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাহানুর আলম ফুলু সরকার। তিনি বলেন, আমাদের জমি অধিগ্রহন ও ক্ষতিপুরণ না দিয়ে ২০১৬/১৭ অর্থ বছরে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে তিস্তা নদী বে‌ষ্টিত উপ‌জেলার গুনাইগাছ ইউনিয়‌নের নাগড়াকুড়া এলাকায় টি-বাঁধ নির্মাণ করা হয়। যার ফলে আমরা যেমন কৃষি জমি হারাই, তেমনি ভাবে পরিবার পরিজন নিয়ে সার্বিক ক্ষতির মুখে পড়ি। বর্তমানে আমাদের মাঝে এমন পরিবার আছে যারা শুধুমাত্র ওই জমির উপর নির্ভরশীল ছিল। জমি হারিয়ে তারা সহায় সম্বলহীন হয়ে নিঃস্ব জীবন যাপন করছে।
তিনি আরো বলেন- আমাদের চার একর জ‌মি রয়েছে। এর আগেও ক্ষতিপূরণের দাবীতে মানববন্ধন করেছি। আমাদের ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জমি অধিগ্রহণ করার কার্যকরি পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোড় দাবী জানাচ্ছি।
এ সময় ক্ষতিগ্রস্ত জমির মালিক লুৎফর রহমান, আবুল হোসেন, সৈয়দ আলী ব্যাপারী, আব্দুল মজিদ ও নুরিনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।
এ বিষ‌য়ে কু‌ড়িগ্রাম পা‌নি উন্নয়ন বো‌র্ডের নির্বাহী প্রকে‌ৗশলী আব্দুল্লাহ আল মামুন’র সাথে মুঠোফোনে কথা হলে তিনি ব‌লেন, নদীর জ‌মি অ‌ধিগ্রহ‌ণের কোন নিয়ম নেই। নদীর ম‌ধ্যেই বাঁধ‌টি করা হয়েছে।