একই দিনে তিন শিশুর পানিতে ডুবে মৃত্যু

সিপিবিডি নিউজ ডেস্কঃ পটুয়াখালীর গলাচিপায় তিন শিশু পানিতে ডুবে মারা গেছে বলে জানা গেছে। সোমবার সকালে তারা পানিতে ডুবে মারা যায়।

শিশুরা হলো- গজালিয়া ইউনিয়নের হরিদেবপুর গ্রামের জুবায়ের মৃধা (৪), গোলখালী ইউনিয়নের ছোট গাবুয়া গ্রামের মাইনুল ইসলাম (৩) ও গলাচিপা ইউনিয়নের লোন্দা গ্রামের প্রতিবন্ধী তামিম মাতবর (১০)।

সোমবার সকাল ১০টায় জুবায়ের মৃধার বাবা ও মা ঘরে কাজ করছিল; তখন জুবায়ের ঘরের সামনে উঠানে অন্য ছেলেমেয়েদের সঙ্গে খেলা করছিল। সবার অগোচরে ঘরের পাশে থাকা পুকুরে জুবায়ের কোন সময় পানিতে পড়ে গিয়ে মারা যায় কেউ টের পায়নি। জুবায়ের গজালিয়া ইউনিয়নের হরিদেবপুর গ্রামের জলিল মৃধার ছেলে।

সোমবার সকালে প্রতিবন্ধী তামিমের বাবা প্রতিদিনের মতো কাজে যায় আর মা গরুর ঘাস খাওয়ার জন্য মাঠে গরু চড়াতে যান। প্রতিদিন প্রতিবন্ধী তামিমকে বেঁধে রাখতো; কিন্তু সোমবার তামিমকে না বেঁধে রাখায় বাবা-মা কাজের ব্যস্ততার কারণে ঘরের পাশেই তামিম খালে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। স্থানীয় লোকজন খাল থেকে লাশটি তীরে উঠায়। প্রতিবন্ধী তামিম গলাচিপা ইউনিয়নের লোন্দা গ্রামের হেলাল মাতবরের ছেলে।

এছাড়া সোমবার সকালে নানার বাড়ির ঘরের পাশেই পানির ডোবায় পড়ে মাইনুল ইসলামের মৃত্যু হয়। মাইনুল ইসলাম গোলখালী ইউনিয়নের ছোট গাবুয়া গ্রামের মো. জাফর হাওলাদারের ছেলে। তিনজন শিশুকেই গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত্যু ঘোষণা করেন।

এ ব্যাপারে গলাচিপা থানার ওসি সোনিত কুমার গায়েন জানান, সকাল থেকে এ পর্যন্ত তিনটি শিশু পানিতে ডুবে মারা যাওয়ার খবর নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।