একনেকে ১০ প্রকল্প অনুমোদন

উন্নয়নে ধারা অব্যাহত রাখতে ৪ হাজার ৬২১ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে ১০টি প্রকল্পের অনুমোদন দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ প্রকল্পগুলোতে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।

সকাল ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেকের সভা শুরু হয়। এতে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এনইসি সম্মেলন কক্ষ থেকে যুক্ত ছিলেন মন্ত্রিপরিষদের সদস্যসহ একনেকের সদস্যরা।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানিয়েছেন, প্রকল্প বাস্তবায়নের ধীরগতিতে প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেছেন। এ ছাড়া হাওর অঞ্চলে সাধারণ সড়ক না করে উড়াল সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন একনেক সভাপতি।

পরিকল্পনামন্ত্রী বলেন, আজকে (মঙ্গলবার) অনুমোদন পাওয়া প্রকল্পগুলোর মধ্যে সরকারি অর্থায়নে ৩ হাজার ৫৫ কোটি ২১ লাখ টাকা এবং বৈদেশিক সাহায্যে থেকে পাওয়া যাবে ১ হাজার ৫৬৬ কোটি ১৩ লাখ টাকা।

এ বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা উপস্থিত ছিলেন। এ ছাড়াও মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি এর মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যরা এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।