একাত্তরের স্মৃতি স্মরণে নরেন্দ্র মোদির গভীর শ্রদ্ধা

অনলাইন ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একাত্তরে মুক্তিযোদ্ধাদের পাশাপাশি সকল বীরাঙ্গনা ও ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যের বীরত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেছেন তিনি।

১৬ ডিসেম্বর এক টুইটে ভারতীয় প্রধানমন্ত্রী বলেছেন, (বাংলাদেশের) ৫০তম বিজয় দিবসে আমি মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা এবং ভারতীয় সশস্ত্র বাহিনীর সাহসী সদস্যদের মহান বীরত্ব ও আত্মত্যাগের কথা স্মরণ করছি। আমরা একসঙ্গে অত্যাচারী শক্তির বিরুদ্ধে লড়েছি এবং পরাজিত করেছি।

গত ১৫ ডিসেম্বর বাংলাদেশের সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষের সমাপ্তি এবং বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছরপূর্তি উপলক্ষে সস্ত্রীক ঢাকা সফরে এসেছেন ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার এই সফর প্রত্যেক ভারতীয়দের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ বলেও টুইটারে উল্লেখ করেছেন নরেন্দ্র মোদি।

এদিন বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

এছাড়া বিরোধী দল ৫০তম বিজয় দিবসে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে ভারতের বর্তমান প্রধান বিরোধী দল ভারতীয় কংগ্রেস।

অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে দেওয়া পোস্টে তারা বলেছে, আজ থেকে ৫০ বছর আগে জনগণের ইচ্ছার জয় হয়েছিল, সাহসীদের বীরত্ব জিতেছিল, একজন প্রকৃত নেতার দৃঢ়তা জয়ী হয়েছিল, মানবতার জয় হয়েছিল। এরপর থেকে বাংলাদেশ যে বিশাল অগ্রগতি অর্জন করেছে তার জন্য এই বিজয় দিবসে আমরা তাদের অভিনন্দন জানাই এবং আমাদের সাহসী বীর ও শ্রীমতি ইন্দিরা গান্ধীকে স্মরণ করি।