এনসিসি নির্বাচন: মনোনয়নপত্র সংগ্রহে বিড়ম্বনা

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের প্রথম দিনে আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র সংগ্রহ করতে এসে অনেক প্রার্থী ফিরে গেছেন।

সকাল ১০ টা থেকে জেলা নির্বাচন কার্যালয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক প্রার্থীরা ভিড় করেন। বিভিন্ন দলের পক্ষ থেকে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী সদস্যরা, স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে আসেন। কিন্তু নির্বাচন কমিশনের নতুন প্রজ্ঞাপন না জানার কারণে অনেকে মনোনয়নপত্র সংগ্রহ না করে ফিরে গেছেন।

নির্বাচনের প্রজ্ঞাপন অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহের আগে ট্রেজারি চালানোর পাশাপাশি প্রার্থীদের জামানতের টাকা জমা দেওয়ার বিধান করা হয়েছে। প্রার্থীদের বিষয়টি জানা না থাকার কারণে প্রস্তুতি ছাড়াই মনোনয়নপত্র সংগ্রহ করতে এসে বিড়ম্বনায় পড়েছেন তারা।

মনোনয়নপত্র সংগ্রহ করতে আসা প্রার্থীরা বলছেন, জামানতের টাকা আগে জমা দেওয়ার বিষয়টি নির্বাচন কমিশন পূর্বে জানিয়ে রাখলে এ বিড়ম্বনায় পড়তে হতো না।

নিজ ওয়ার্ডের ভোটার তালিকা না পাওয়া, কাউন্সিলরদের অবগত না করে ওয়ার্ড বিভক্তের কারণে সৃষ্ট সমস্যার ব্যাপারেও তারা অভিযোগ করেন।

মেয়রপদে মনোনয়নপত্র সংগ্রহ করতে আসা নারায়ণগঞ্জ নগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল জানান, নতুন নিয়মের জটিলতার কারণে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেননি।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদার জানান, প্রার্থীরা যাতে নিয়ম কানুন জেনে সঠিক নিয়মে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন এবং তাদের সুবিধার জন্য প্রজ্ঞাপন জারি করা হয়েছে।