এমপি লিটন হত্যা : সড়ক ও রেলপথ অবরোধ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার প্রতিবাদে সড়ক ও রেলপথ অবরোধ করেছে বিক্ষুদ্ধ জনতা।

রোববার ভোর থেকে উপজেলার বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে সড়ক ও রেলপথ অবরোধ করেন তারা। ফলে উপজেলার সব রুটে যানচলাচল বন্ধ রয়েছে।

সকাল সাড়ে ৮টার দিকে লালমনিরহাট থেকে সান্তাহারগামী একটি ট্রেন বামনডাঙ্গা রেলস্টেশনে অবরোধ করে বিক্ষুদ্ধরা। সকাল ১০টা পর্যন্ত ট্রেনটি সেখানে আটকা ছিল।

এছাড়া সুন্দরগঞ্জ-বামনডাঙ্গা-রংপুর সড়কের বামনডাঙ্গা তিন রাস্তার মোড়ে, গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের বালারছিড়াসহ বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রেখেছে দলীয় লোকজন।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার সন্ধ্যায় থেকে বামনডাঙ্গা-নলডাঙ্গা সড়কের উত্তর শাহবাজ গ্রামের এমপি মোড়ে অবস্থান নিয়ে অবরোধ করে এলাকাবাসী।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় মোটরসাইকেলে করে ৩ যুবক দেখা করার কথা বলে এমপি লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের শাহবাজ গ্রামের নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় তিন যুবকের দুজন এমপির সঙ্গে দেখা করতে যায় এবং এক যুবক মোটরসাইকেলে থাকে। এর কিছুক্ষণ পর ওই দুই যুবক এমপিকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায়। এমপিকে গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাতেই তিনজন আটক করে পুলিশ। তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় জানানো হয়নি।