ওয়াটসনের পর পাকিস্তানের প্রস্তাব ফিরিয়ে দিলেন ড্যারেন সামি

খেলা ডেস্কঃ সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসনের পর পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক ড্যারেন সামি। দ্য নিউজের বরাত দিয়ে জিও নিউজ এ খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সামি ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের হোয়াইট-বল টিমের প্রধান কোচ হিসেবে তার বিদ্যমান চুক্তির কথা উল্লেখ করে পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। অপরদিকে পাকিস্তান বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়ে শনিবার রাতে দেশে ফিরে এসেছেন ওয়াটসনও।

পাকিস্তানি সংবাদমাধ্যমটি তাদের সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, পিসিএলের (পাকিস্তান সুপার লিগ) ম্যাচের সময়ে করাচিতে ওয়াটসনের সঙ্গে পিসিবির শীর্ষস্থানীয় কর্মকর্তারা আলোচনা করেছিলেন। তাকে প্রধান কোচের পদের জন্য প্রস্তাবও দেওয়া হয়েছিল। তবে ওয়াটসন প্রথমে আগ্রহ দেখালেও পরে সেই প্রস্তাব ফিরিয়ে দেন।

সূত্রটি বলেছে, ‘ওয়াটসন প্রথমে আগ্রহ দেখিয়েছিলেন এবং এই প্রস্তাবে রাজিও ছিলেন। তবে তিনি কিছু আর্থিক এবং অন্যান্য শর্ত রেখেছিলেন। বোর্ডও কমবেশি ওয়াটসনের আর্থিক দাবি মেনে নিয়েছিল। তবে অজি তারকা বিরক্ত হয়েছিলেন এ কারণে যে, প্রস্তাবিত প্যাকেজের বিস্তারিত পাকিস্তানের মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়ে গিয়েছিল।’

আইপিএল এবং মার্কিন যুক্তরাষ্ট্রের একটি প্রধান লিগে ধারাভাষ্যকার হিসেবে পূর্বের প্রতিশ্রুতি এবং সেই সঙ্গে সিডনিতে তার পরিবারকে আরও বেশি সময় দেওয়ার ইচ্ছার কথা উল্লেখ করে ওয়াটসন পিসিবির প্রস্তাব প্রত্যাখ্যান করেন। জানা গেছে, পিসিবি ওয়াটসনকে বার্ষিক ২ মিলিয়ন মার্কিন ডলার পারিশ্রমিক দেওয়ার প্রস্তাব দিয়েছিল।

পিসিবি আপাতত ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত কাকুলে অনুশীলন শিবিরের তত্ত্বাবধানের জন্য অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করতে পারে বলে মনে করা হচ্ছে। ১৪ এপ্রিল থেকে লাহোর এবং রাওয়ালপিন্ডিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সেখানেও সম্ভবত অন্তর্বর্তীকালীন কোচই দায়িত্ব সামলাবেন।

সূত্রটির দাবি, ‘শিবিরের জন্য এবং নিউজিল্যান্ড সিরিজের জন্য অন্তর্বর্তীকালীন স্থানীয় কোচেদের একটি দলকে নিযুক্ত করাই এখন পিসিবির জন্য একমাত্র বিকল্প এবং চেয়ারম্যান মহসিন নকভিকে ১৮ মার্চ পিএসএল ফাইনালের পরে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।’

নাকভি ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি পাকিস্তানে পরের বছরের শুরুর দিকে চ্যাম্পিয়ন্স ট্রফিকে অন্তর্ভুক্ত করে দীর্ঘমেয়াদী ভিত্তিতে জাতীয় দলের জন্য বিদেশি কোচ নিয়োগের জন্য দৃঢ় আগ্রহ প্রকাশ করেছেন।

সূত্রটি ইঙ্গিত দিয়েছে যে, ইউনিস খান, মহম্মদ ইউসুফ, ইনজামাম-উল-হক এবং মঈন খানসহ পাকিস্তানের প্রাক্তন অধিনায়কদের অন্তর্বর্তী সময়ের জন্য বিবেচনা করা হচ্ছে।