ওয়ারীতে ১০ কোটি টাকার সরকারি বাড়ি উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার ওয়ারীতে ১০ কোটি টাকা মূল্যের একটি সরকারি বাড়ি দখলকারীদের কাছ থেকে উদ্ধার করেছে জেলা প্রশাসন।

মহানগরের কোতোয়ালি রাজস্ব সার্কেলাধীন ওয়ারী মৌজার ৪৩, ৪৩/২, ৪৩/৩ নং লালচান মুকিম লেনের ভিপি তিন তলাবিশিষ্ট বাড়িটি দীর্ঘদিন অবৈধভাবে কিছু দুষ্কৃতকারী দখল করে রেখেছিল। উচ্ছেদ অভিযানের মাধ্যমে বাড়িটি উদ্ধার করে দখলে নিয়েছে জেলা প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৯২/১৯৭২ কেইসমূলে লিজকৃত এসএ ২২০৯নং খতিয়ানের ৬১৮৩ দাগের ০.০৪৯২ একর ভূমিসহ তিন তলা বাড়িটি সরকারি স্বার্থসংশ্লিষ্ট অর্পিত ক তালিকাভুক্ত সম্পত্তি। অর্পিত ক তালিকাভুক্ত লিজকৃত সম্পত্তি হওয়া স্বত্ত্বেও লিজ নবায়ন না করে দীর্ঘদিন অবৈধভাবে দখলে রাখে চক্রটি। জেলা প্রশাসন থেকে বারবার লিজ নবায়নের তাগিদ দেওয়া সত্ত্বেও লিজ মানি পরিশোধ না করায় লিজ বাতিল করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব শিবলী সাদিক জানান, ঢাকা জেলার সব অবৈধ দখলে থাকা সরকারি সম্পত্তি পর্যায়ক্রমে উদ্ধার করা হবে। সরকারি স্বার্থ সংরক্ষণে জেলা প্রশাসনের উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, বিগত ছয় মাসে কয়েক হাজার কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। একটি কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে পর্যায়ক্রমে ঢাকার সব অবৈধ দখলে থাকা সরকারি সম্পত্তি উদ্ধারের কাজ চলমান রয়েছে বলে জানান শিবলী সাদিক।