ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ঢাকা ডায়নামাইটসের হয়ে শুরু

ক্রীড়া প্রতিবেদক: ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ঢাকা ডায়নামাইটসের হয়ে শুরু থেকেই খেলছেন। ১১ ম্যাচে বল হাতে ১৭ উইকেট ও ব্যাট হাতে ৭ ইনিংসে ৬৮ রানে ঢাকার সাফল্যে বড় অবদান রেখেছেন।

কিন্তু প্রথম পর্বের শেষ ম্যাচে খুলনার বিপক্ষে তাকে একাদশে রাখেনি ঢাকা। ডানহাতি এ অলরাউন্ডারের সঙ্গে ছিলেন না আন্দ্রে রাসেলও। রাখা হয়নি ঢাকার হয়ে এক ম্যাচে ব্যাট হাতে বিস্ফোরক ইনিংস খেলা এভিন লুইসও।

মূলত মূল স্কোয়াডের বড় দুই তারকা ব্রাভো ও রাসেলকে ছাড়াই একাদশ সাজায় ঢাকার। শক্তি কমানোয় খুলনার বিপক্ষে ৬ উইকেটে হারের তিক্ত স্বাদ গ্রহণ করতে হয়েছে ঢাকাকে। অবশ্য এ হারে কোনো ক্ষতি হয়নি সাকিবের ঢাকার। শীর্ষস্থান অটুট রয়েছে তাদের।

ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা খালেদ মাহমুদ সুজন ক্যারিবিয় এ দুই অলরাউন্ডারকে না খেলানোর কারণ জানান। খালেদ মাহমুদ সুজন বলেন,‘আমরা চাচ্ছিলাম আমাদের সেরা ক্রিকেটার নক আউট পর্বে খেলুক। টিম কম্বিনেশন ভালো থাকুক। কেউ যেন ইনজুরিতে না পরে সেদিকে আমাদের নজর ছিল। নক আউটে যেন পূর্ণ দল পাই সেটাই আমাদের টার্গেট ছিল।’

‘ব্রাভো, রাসেল আমাদের দলের গুরুত্বপূর্ণ দুজন ক্রিকেটার। আমরা যদি নক আউটে সবাইকে ফ্রেশ না পাই তাহলে সমস্যা হয়ে যাবে। রাসেল শেষ ম্যাচেও খোড়াচ্ছিল, হাঁটুতে ব্যাথা নিয়ে ব্যাটিং করেছে। ব্রাভো প্রতিটি ম্যাচই আমার জন্য খেলেছে। ওর একটা ব্রেক দারকার ছিল। যেহেতু আমরা ভালো অবস্থায় ছিলাম তাই পরিবর্তন দরকার ছিল। নক আউট খেলাই মূল কাজ। এখানে ১২ ম্যাচ খেলে ওখানে ভালো খেলতে না পারলে কোনো লাভ হবে না।’-যোগ করেন সুজন।

এদিকে ঢাকার কোচ ম্যাচ শেষে জানালেন বিস্ফোরক ব্যাটিং করা এভিন লুইস টিম হোটেলে চোট পাওয়ায় তাকে বিশ্রামে রাখা হয়েছে। সুজনের ভাষ্য, ‘আজকের ম্যাচটি আমাদের জন্য ততটা গুরুত্বপূর্ণ ছিল না। তাই এভিন লুইসকে খেলায়নি। হোটেলে থাকা অবস্থায় এভিন লুইস একটা ইনজুরিতে পরেছিল। এটা আমাদের হতাশার। ও আমাদের হয়ে দিনের একটি মাত্র ম্যাচ খেলেছিল। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার দারকার ছিল। আমরা চাচ্ছিলাম রাতের একটা ম্যাচ খেলাতে। ফিজিওর মত ছিল খেলাতে পারি কিন্তু সেটা ৫০-৫০। হয়ত চান্স নিয়ে আমরা ওকে খেলাতে পারতাম। কিন্তু শেষ পর্যন্ত ঝুঁকি নেইনি।’