চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ভারতকে নতুন প্রস্তাব পাকিস্তানের

খেলা ডেস্কঃ রাজনৈতিক বৈরিতার কারণে দীর্ঘদিন দ্বিপক্ষীয় সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। যার ফলে শুধু আইসিসি টুর্নামেন্টগুলোতেই পরস্পরের মুখোমুখি হয় এই দুই দেশ। তবে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে পাকিস্তান আয়োজক হওয়ায় ফের বিপত্তি বেধেছে। পাকিস্তানে খেলতে যেতে আপত্তি জানিয়েছে ভারত। ভারতকে খেলাতে এবার বিসিসিআইকে নতুন প্রস্তাব দিয়েছে পিসিবি।

বৃহস্পতিবার এক প্রতিবেদনের মাধ্যমে নতুন প্রস্তাবের বিষয়ে জানায় পাকিস্তানের সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান।

সূচি প্রকাশ না হলেও আসন্ন আসরের জন্য তিনটি ভেন্যু চূড়ান্ত করেছে পিসিবি। রাওয়ালপিন্ডি, করাচি ও লাহোরকে ভেন্যু হিসেবে নির্ধারণ করেছে পিসিবি। নিরাপত্তার কারণে যেহেতু ভারত তিন ভেন্যুতে গিয়ে খেলতে নারাজ। সেই সমস্যা সমাধানে গ্রুপপর্বের সব ম্যাচ ভারতকে নির্দিষ্ট একটি ভেন্যুতে খেলাতেও রাজি পিসিবি।

ক্রিকেট পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, টুর্নামেন্টে অন্যান্য দলের তুলনায় ভারতীয় দলের জন্য বিশেষ নিরাপত্তাব্যবস্থা থাকবে। তাদের যাতে খুব বেশি ঘুরতে না হয়, সেই ব্যবস্থা করা হবে। করাচিতে ভারতের গ্রুপপর্বের ম্যাচ আয়োজন করতে চাইছে তারা। স্টেডিয়ামের কাছেই একটি হোটেলে রাখা হবে দলকে। সে ক্ষেত্রে কোনো সমস্যা হওয়ার কথা নয় তাদের। যদিও এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড এখনো কিছু জানায়নি।

এর আগে ২০২৩ সালের এশিয়া কাপ পাকিস্তানে খেলতে যেতে চায়নি ভারত। তাদের দাবি মেনে পাকিস্তানের পাশাপাশি শ্রীলংকাতে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ফাইনালও শ্রীলংকাতে হয়েছিল। তাই এবার যাতে কোনোভাবেই পাকিস্তান থেকে টুর্নামেন্ট না সরানো হয়, সেই বিষয়ে আপ্রাণ চেষ্টা করছে পিসিবি। শেষমেশ এ বিষয়ে কি সিদ্ধান্ত আসে, সেটিই এখন দেখার বিষয়।