কক্সবাজারে প্রায় ৭ লাখ ইয়াবাসহ আটক ৫

কক্সবাজারের উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে পৃথক অভিযানে ছয় লাখ ৯০ হাজার ইয়াবা উদ্ধার এবং পাঁচজনকে আটক করেছে বিজিবি।

শনিবার( ২৩ এপ্রিল) দুপুরে বিজিবির রামু সেক্টর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ।

আটককৃতরা হলেন- করইবুনিয়া এলাকার ইকবাল হোসেনের স্ত্রী সুফিয়া সুলতানা সুমি (২৬) ও মা ফাতেমা বেগম (৬৫) এবং উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পশ্চিম দীঘিলিয়া এলাকার মো. কালু মিয়ার ছেলে মো. রফিক উল্লাহ (২১) ও জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া চরপাড়ার মৃত কবির আহম্মেদের ছেলে মোহাম্মদ মাহবুব (৩০)।

কমান্ডার কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ বলেন, শুক্রবার (২২ এপ্রিল) মধ্যরাতে উখিয়া সীমান্তের রত্মপালং ইউনিয়নের করইবুনিয়া এলাকায় জনৈক ব্যক্তির বাড়িতে ইয়াবার বড় একটি চালান মজুতের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এতে বিজিবি সদস্যরা সন্দেহজনক বাড়িটি ঘিরলে ৫/৬ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করা হয়।

পরে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী, ইকবাল হোসেনের বসতঘরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ইকবাল হোসেন সীমান্ত দিয়ে মাদকপাচারে জড়িত অন্যতম হোতা।

বিজিবির এ কর্মকর্তা বলেন, ‘আটকদের জিজ্ঞাসাবাদে আরও তথ্য জানায়, ইয়াবার আরও একটি বড় চালান সীমান্তের গহীন অরণ্যে মজুত রয়েছে। এ তথ্যের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে ঘুমধুম ইউনিয়নের গর্জনবুনিয়া সীমান্তের গহীন পাহাড়ি এলাকায় পৃথক আরেক অভিযানে ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।’