কক্সবাজারে যুবলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

কক্সবাজারের মহেশখালী উপজেলায় মো. রুহুল কাদের (৩৫) নামের এক যুবলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

উপজেলার কালারমারছড়া বাজারের পূর্বপাশে ফকিরজুম পাড়ায় গতকাল সোমবার রাত ১১টার দিকে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত রুহুল কাদের ফকিরজুম পাড়ার বাসিন্দা। তিনি মহেশখালী উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি এবং কালারমারছড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সহসভাপতি।

স্থানীয়রা বলছেন, গতকাল রাতে মহেশখালী উপজেলার কালারমারছড়া বাজার থেকে বাড়িতে ফিরছিলেন রুহুল কাদের। ফেরার পথে ফকিরজুম পাড়ায় পৌঁছালে তাঁকে সিএনজি থেকে নামিয়ে প্রথমে দা-কিরিচ দিয়ে কুপিয়ে এবং পরে গুলি করে পালিয়ে যায় প্রতিপক্ষেরা। পূর্বশত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে এমনটি ঘটানো হয় বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা রুহুল কাদেরকে উদ্ধার করে প্রথমে কালারমারছড়া উপ-স্বাস্থ্যকেন্দ্রে এবং পরে পাশের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হাই জানান, ‘এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। ময়নাতদন্তের জন্য লাশটি কক্সবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। এ ছাড়া হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে।’