কন্যাদান নয় কন্যামান নিয়ে তোপের মুখে আলিয়া

বিনোদন ডেস্কঃ সম্প্রতি নতুন একটি বিজ্ঞাপনী ভিডিওতে অংশগ্রহন করছেন অভিনেত্রী আলিয়া ভাট। তখন অভিনেত্রী বলেন, কন্যাদান নয় কন্যামান হওয়া উচিত কারন মেয়েরা কোনও রকম পণ্যসামগ্রী নয়। বিয়ের মণ্ডপে তাঁদের দান করা যাবে না। অভিষেক বর্মন পরিচালিত, বিজ্ঞাপনটি একটি ব্রাইডাল পোশাকের ব্র্যান্ডের জন্য। সেখানে আলিয়াকে কনে হিসেবে দেখানো হয়েছে।

এ সংলাপের জেরে রক্ষণশীলদের তোপের মুখে পড়েছেন এই বলিউড অভিনেত্রী। এসব নেট নাগরিকের দাবি, কন্যাদান অস্বীকার করা মানে প্রচলিত রীতিনীতির বিরোধিতা করা।

এছাড়া বিজ্ঞাপনটিতে আলিয়াকে মণ্ডপে হবু বরের সঙ্গে বসে থাকতে দেখা গেছে কনের সাজে। নায়িকার বার্তা নিয়মের বেড়াজাল ভেঙে মনের মধ্যে কী রয়েছে তা সকলকে জানানো। আলিয়ার বক্তব্যে প্রকাশ পেয়েছে ‘কন্যাদান নয়! কন্যামান!’ ভিডিওতে অভিনেত্রী তাঁর পরিবারের প্রতিটি সদস্য-দাদী, বাবা এবং মা তাঁকে কতটা ভালবাসেন তা উল্লেখ করেছেন। এরপরই বিয়েতে কন্যাদান নিয়ে একটি অভ্যন্তরীণ আপত্তিও প্রকাশ করেছেন।

নায়িকা প্রশ্ন করেন, কেন তাঁর পরিবার সর্বদা তাকে ‘অন্য’ এবং পরিবারের অস্থায়ী অংশ হিসাবে বিবেচনা করে! যদি তাঁকে এতটা ভালবেসে থাকে? নিজেকেই অভিনেত্রী প্রশ্ন করেন, ‘আমি কি দান করার মতো জিনিস? কেন শুধু কন্যাদান?’

যদিও কন্যাদানের সময় হবু শাশুড়ির কাছ থেকে সারপ্রাইজ পান নতুন কনে আলিয়া। কন্যাদানের সময় তিনিও নিজ হাতে ছেলের হাত এগিয়ে দিলেন মেয়ের হাতে। বিষয়টাও কিছুটা অবাক হয়ে যান আলিয়া। তাঁর মুখে ফুটে ওঠে প্রাণবন্ত এক হাসি। আলিয়া অনুরাগীরা অবশ্য এই ভিডিয়ো দেখে বাহবা জানিয়েছেন। নায়িকা কয়েক বছর ধরে এই ব্র্যান্ডের সঙ্গে যুক্ত।