করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু-আক্রান্তের সবশেষ

দেশে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৬১ জনে। একই সময়ে নতুন করে আরও ৩১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন।

বুধবার (২৪ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে জানানো হয়েছে।

এ ছাড়াও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ২১ হাজার ২ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৮ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৭ হাজার ৪২০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ২১৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৮৯ লাখ ৮৮ হাজার ৮৪৪ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৮২ হাজার ২৪৬ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৪২ লাখ ৯৮ হাজার ২৬৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।