করোনা দুর্যোগে মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়াবে সিএমপি

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসের কারণে উপার্জন কমে যাওয়ায় অনেক মধ্যবিত্ত পরিবার কষ্টে আছেন। লোকলজ্জার কারণে কারও কাছে তা প্রকাশ করতে পারছেন না। এমন সব মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।
পুলিশের হটলাইন নাম্বার বা সংশ্লিষ্ট জোনের ঊর্ধ্বতন কর্মকর্তা বা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) মোবাইল নাম্বারে কল করে জানালে বা এসএমএসের মাধ্যমে জানালে ওই পরিবারের কাছে খাদ্য সামগ্রী নিয়ে পৌঁছে যাবে সিএমপির সদস্যরা। পুরো প্রক্রিয়াটিতে গোপনীয়তা রক্ষা করা হবে যাতে ওই পরিবারের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন না হয়।
সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান চার জোনের উপ-কমিশনার (ডিসি) ও থানার ওসিদের এ নির্দেশনা দিয়েছেন বলে সিএমপি সূত্রে জানা গেছে।
সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান  বলেন, পুলিশ সদস্যরা হতদরিদ্র, দিনমজুর ও অসহায় পরিবারের কাছে খাদ্য সামগ্রী বিতরণ করছে। তাদের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। কিন্তু যারা মধ্যবিত্ত পরিবারে আছেন, সামাজিক মর্যাদার কারণে তাদের অভাবের বিষয়ে কাউকে বলতে চান না। আমরা সিদ্ধান্ত নিয়েছি, তাদের পাশে দাঁড়াবো।
তিনি বলেন, জোনের ঊর্ধ্বতন কর্মকর্তা বা থানার ওসিদের মোবাইল ফোনে জানালে পুলিশ সদস্যরা খাদ্য সামগ্রী নিয়ে ওই ব্যক্তির কাছে পৌঁছে দেবেন। পুরো প্রক্রিয়াটিতে গোপনীয়তা রক্ষা করা হবে যাতে ওই পরিবারের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন না হয়।