করোনা সংক্রমণ প্রতিরোধে হটলাইল চালু করেছে সিএমপি

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে হটলাইল চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে সম্প্রতি বিদেশ হতে আগত ব্যক্তি ও সন্দেহভাজন আক্রান্তদের হোম কোয়ারেন্টিনে অবস্থান নিশ্চিত করতে ও গুজব ঠেকাতে হটলাইনে তথ্য দিতে পারবেন।
সিএমপির হটলাইন নাম্বার (০১৪০০-৪০০৪০০) ২৪ ঘণ্টা চালু থাকবে। হটলাইনে সার্বক্ষণিক একজন পুলিশ কর্মকর্তা দায়িত্বে থাকবেন।
কেউ অসৎ উদ্দেশ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য অবৈধভাবে মজুদ করলে সে তথ্য দেওয়া যাবে সিএমপির হটলাইন নাম্বারে। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নগরজুড়ে প্রচারণা চালিয়েছে সিএমপি। নগরের আগ্রবাদ বাদামতলী মোড়, দেওয়ানহাট, পাঁচলাইশ, মুরাদপুরসহ বিভিন্ন এলাকায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।
নগরের আগ্রবাদ বাদামতলী মোড় ও দেওয়ানহাটে প্রচারণা চালান ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়া ও এসআই মহিম উদ্দিন।
এসআই অর্নব বড়ুয়া বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়েছে। মানুষকে প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হতে অনুরোধ করেছি। সিএমপির গণবিজ্ঞপ্তি ও লিফলেট বিতরণ করেছি।
সিএমপি অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দিক বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে হটলাইল চালু করেছি। হটলাইনে হটলাইনে সার্বক্ষণিক একজন পুলিশ কর্মকর্তা দায়িত্বে থাকবেন। করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে সম্প্রতি বিদেশ হতে আগত ব্যক্তি ও সন্দেহভাজন আক্রান্তদের হোম কোয়ারেন্টিনে অবস্থান নিশ্চিত করতে ও গুজব ঠেকাতে হটলাইনে তথ্য দিতে পারবেন নাগরিকরা।
তিনি বলেন, সিএমপি কমিশনার স্যারের নির্দেশে নগরজুড়ে মাইকিং করা হচ্ছে। মানুষের মাঝে সিএমপির গণবিজ্ঞপ্তি ও লিফলেট বিতরণ বিতরণ করে সতর্ক করা হচ্ছে।