কলকাতার নতুন অধিনায়ক শ্রেয়াস আইয়ার

নিলাম থেকে মোটা অঙ্কে কেনা শ্রেয়াস আইয়ারকে অধিনায়ক নির্বাচিত করেছে কলকাতা।

আইপিএলের গেল আসরে কলকাতা নাইট রাইডার্স ফাইনালে উঠলেও পুরো টুর্নামেন্টে ব্যর্থ ছিলেন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা ইয়ান মরগান। নিজের পারফরম্যান্স নিয়ে সমালোচিতও হয়েছেন ইংলিশ তারকা। তাই এবার আর মরগানকে দলেই রাখেনি কলকাতা। নতুন আসরকে সামনে রেখে নতুন অধিনায়ক খুঁজে নিয়েছে মরগান।

বেঙ্গালুরুতে মেগা নিলামের প্রথম দিন গত রোববার ১২ কোটি ২৫ লাখ রুপিতে শ্রেয়াসকে দলে নেয় কলকাতা। নিলাম থেকে কেনা তাদের সবচেয়ে দামি খেলোয়াড় শ্রেয়াসই। এ ছাড়া দলটিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়ও এখন তিনি। এবার নতুন অধিনায়ক হিসেবে শ্রেয়াসের নাম ঘোষণা করল কলকাতা। মরগানের স্থলাভিষিক্ত হলেন তিনি। এবার নিলামের আগেই মরগানকে ছেড়ে দেয় কলকাতা। এ ছাড়া নিলামেও দল পাননি ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক।

নতুন দায়িত্ব নিয়ে শ্রেয়াস বলেন, ‘কলকাতা নাইট রাইডার্সের মতো একটি মর্যাদাপূর্ণ দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি খুবই সম্মানিত বোধ করছি। একটি টুর্নামেন্ট হিসেবে আইপিএল বিভিন্ন দেশ ও সংস্কৃতির সেরা খেলোয়াড়দের একত্রিত করে। খুব প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে গড়া দারুণ এ দলটিকে নেতৃত্ব দেওয়ার জন্য মুখিয়ে আছি আমি।’