কাদেরের বাড়িতে বোমা হামলার ঘটনায় একজন আটক

জেলা প্রতিবেদকঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গ্রামের বাড়িতে ককটেল হামলার ঘটনায় হাসান ইমাম রাসেল (৪২) নামে কথিত এক সাংবাদিককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১টার সময় সিরাজপুরের মোহাম্মদ নগরের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আটক হওয়া হাসান ইমাম মোহাম্মদ নগর গ্রামের সিরাজুদ্দৌলার ছেলে। তিনি নিজেকে ‘আনন্দ টিভি’র প্রতিনিধি বলে পরিচয় দেন।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি।

তিনি বলেন, শুক্রবার রাতে সেতুমন্ত্রীর বাড়ির দরজায় ককটেল হামলার সময় তাকে ঘটনাস্থলে দেখা গেছে বলে মন্ত্রীর ছোটভাই শাহাদাত হোসেনসহ স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান।

এছাড়াও হাসান ইমাম রাসেল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বসুরহাট পৌরসভায় আক্রমণের ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি। এর আগেও তার বিরুদ্ধে বিস্ফোরকসহ দাঙ্গা-হাঙ্গামার ঘটনায় একাধিক মামলা রয়েছে বলে জানান ওসি।

স্থানীয়দের অভিযোগ, মেয়র আবদুল কাদের মির্জা এই কথিত সাংবাদিক হাসান ইমাম রাসেলের মাদক ব্যবসা ও অনিয়মের ব্যাপারে কথা বলায় তিনি ফেসবুক লাইভে মেয়র আবদুল কাদের মির্জাকে নানা ধরনের হুমকি দিয়ে মন্তব্য করে আসছিলেন।

এর আগে গত বছর করোনাকালে তার বিরুদ্ধে বসুরহাটের ব্যবসায়ীদেরকে মারধর, চাঁদা আদায়, মাদক বিক্রিসহ অসংখ্য অভিযোগ রয়েছে বলে বসুরহাটের একাধিক ব্যবসায়ী জানান।

প্রসঙ্গত, শুক্রবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে ওবায়দুল কাদেরের নোয়াখালীর কোম্পানীগঞ্জের বড় রাজাপুরের বাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ৭টি মোটরসাইকেলে করে দুর্বৃত্তরা এসে ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ৩টি ককটেল উদ্ধার করেছে পুলিশ।